logo

শিরোনাম

মুন্সিগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৭ এপ্রিল, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
মুন্সিগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,  
মুন্সীগঞ্জ সদর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সর্বজনীন পেনশন স্কিমের নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

সুখে ভরবে আগামীর দিন, পেনশন হবে সার্বজনীন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ ফয়সাল  ।

photo

বৈষম্যহীন সামাজিক কাঠামোয় সকল নাগরিকের বিশেষ করে বয়স্ক জনগোষ্ঠীর আর্থিক সুরক্ষা নিশ্চিতকরণে উপজেলার ২টি পৌরসভা   ৯টি ইউনিয়নের উপজেলা প্রশাসনের আয়োজনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

চার ক্যাটাগরিতে এই কার্যক্রমের আওতায় আসবেন প্রবাসী বাংলাদেশি, বেসরকারি চাকরিজীবী, স্বকর্ম ও অপ্রাতিষ্ঠানিক কর্মী এবং স্বল্প আয়ের ব্যক্তিরা। এই কার্যক্রমের আওতায় আসতে পেরে খুশি উপকারভোগীরা। তারা বলছেন, বৃদ্ধ বয়সে আর কাজ করার সক্ষমতা থাকে না। ফলে অনেক চিন্তা করতে হয়। সরকারি পেনশন স্কিমের ফলে শেষ বয়সে সরকারি ভাবে পেনশন পাবেন যা এটা অত্যন্ত আনন্দের তাদের জন্য।

প্রধান অতিথির বক্তব্যে মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ফয়সাল  বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত প্রজ্ঞাবান। এই পেনশন স্কিম চালু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই পেনশন স্কিমের মাধ্যমে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়ন ঘটবে বৃদ্ধ বয়সে অন্যের দ্বারস্থ হওয়ার প্রয়োজন হবে না  বলেও মন্তব্য করেন এমপি।

জেলা প্রশাসক আবু জাফর রিপন বিপিএএ সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আসলাম খান পিপিএম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খান মুন্সিগঞ্জ পৌর মেয়র মিরকাদিম পৌর মেয়র সালাম  রামপাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাচ্চু শেখ বজ্রযোগনীইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম আদারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন শিলই পারভেজ মৃধাসহ অন্যন্য ইউপি চেয়ারম্যান পৌর কাউন্সিলর সরকারি কর্মকর্তা কর্মচারী  বৃন্দ  ও ইউপি সদস্য সহ স্থানীয় সাংবাদিক ও সুধীসমাজ।

পরবর্তীতে সর্বজনীন স্কিমের নিবন্ধন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপজেলা পরিষদের দুটি কক্ষে নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন। 

এর আগে উপজেলা অডিটরিয়ামে সার্বজনীন পেনশন স্কিম প্রসঙ্গে অবহিত করেন জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। ।

  • নিউজ ভিউ 621