logo

শিরোনাম

মুন্সীগঞ্জে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা ও ক্যামেরা ভাঙচুর

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৮ এপ্রিল, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
মুন্সীগঞ্জে নির্বাচনী দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা ও ক্যামেরা ভাঙচুর

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলার আড়িয়ল ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে জাল ভোট দেয়ার চিত্র ধারণ করতে গিয়ে হামলায় আহত হয়েছেন বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর চিত্র সাংবাদিক। এসময় তার কাছে থাকা ক্যামেরা ভাঙচুর করা হয়।

photo

ওই নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী দুলাল হাওলাদার এই হামলার সূত্রপাত করেন বলে অভিযোগ।  

রোববার বেলা আড়াইটার দিকে ইউনিয়নটির উত্তর কুরমিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।  

আহত সাংবাদিক আমির হোসেন (২৮) জানান, সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে আমরা চিত্র ধারণ করছিলাম। দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহমেদ ওই কেন্দ্রটি পরিদর্শনে আসেন। আমি ও আমার সহকর্মী চ্যানেল ২৪ এর মুন্সীগঞ্জ স্টাফ করেসপন্ডেট শুভ ঘোষ তার সাথে সেখানে যাই। কেন্দ্রে যাওয়ার পর জেলা নির্বাচন কর্মকর্তা জাল ভোট দেয়ার সময় একজন নারীকে হাতেনাতে আটক করেন। সেই ছবি নেওয়ার সময় পাশ থেকে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী দুলাল হাওলাদার প্রথমে আমাকে বাঁধা দেন এবং পরে ক্ষিপ্ত হয়ে তিনি আমাকে মারতে তেড়ে আসেন। এরপর নির্বাচন কর্মকর্তা কেন্দ্র ত্যাগ করার সাথে সাথে ১০০-২০০ লোক কেন্দ্র দখল করার উদ্দেশ্যে কেন্দ্রে ঢুকে পড়েন। আমি সেই চিত্র ধারণ করতে থাকলে চেয়ারম্যান প্রার্থী দুলাল 'ওই শালারে ধর', 'ওরে মার' বলে চিৎকার চেচামেচি করে আমাকে মারধর শুরু করেন। এসময় তার সাথে থাকা ২০-৫০ জন মিলে আমার হাতে থাকা ক্যামেরা ভাঙচুর চালায় এবং আমার মাথায় কিল-ঘুষি দেয় এবং লাঠি দিয়ে গুরুতর আঘাত করে আমাকে অজ্ঞান করে ফেলে রেখে যায়। খবর পেয়ে আমার অন্য সহকর্মীরা উদ্ধার করে আমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।'

জেলা নির্বাচন কর্মকর্তা বশির আহমেদ হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, 'আমি ওই কেন্দ্র থেকে বের হওয়ার পর ভোটকেন্দ্রের বাইরে আমার চোখের সামনে সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটে। তবে ভোটকেন্দ্রে এর প্রভাব পড়েনি। এ ঘটনায় আইন মোতাবেক ব্যবস্থা নেবে প্রশাসন'। 

টংগিবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক কানিজ ফাতেমা জানান, আহতের মাথার পেছনে আঘাতের চিহ্ন রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

অভিযোগের বিষয়ে জানতে দুলাল হাওলাদারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

মুন্সীগঞ্জ পুলিশ সুপার আসলাম খান বলেন, এ ঘটনায় থানায় অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

 রাত ৮টায়  আহত চিত্র সাংবাদিক আমির হোসেন কে মুন্সিগঞ্জ জেনারেল  হাসপাতালে দেখতে আসেন জেলা প্রশাসক আবু জাফর রিপন এ সময় তিনি এ বিষয়ে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে কাউকেই ছাড় দেওয়া হবে না 

 

  • নিউজ ভিউ 1872