logo

শিরোনাম

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ৩০ মে, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন

মো. জাহাঙ্গীর আলম :

মুন্সীগঞ্জে পৃথক পৃথক স্হানে বিএনপির প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) বেলা ১২ টার দিকে দিবসটি উপলক্ষে শহরের সুপার মার্কেট সংলগ্ন কার্যালয়ে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও খাবার বিতরণ করা হয়।  

এতে প্রধান অতিথি মুন্সীগঞ্জ জেলা বিএনপি সিনিয়র যুগ্ম-আহবায়ক ও সদর উপজেলা বিএনপি সভাপতি মো. মহিউদ্দিন আহম্মেদ।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯ টা থেকে সদর উপজেলার পঞ্চসার ইউনিয়ন, মিরকাদিম পৌরসভার গোয়ালঘুনী, মুরমা, সিপাহীপাড়া, তিনসিড়িঁ, মুক্তারপুর এলাকায় পৃথক পৃথক স্হানে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও খাবার বিতরণ হয়। এতে জেলা বিএনপি, উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও অংগসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

আলোচনা সভাটি জেলা বিএনপি যুগ্ম- আহবায়ক ও সাবেক পৌরসভার মেয়র এ কে এম ইরাদত মানু'র সভাপতিত্বে এবং পৌর বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট মাহবুব উল আলম স্বপন ও পৌর বিএনপি যুগ্ম- আহবায়ক মো. শাহীন মিয়ার সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা বিএনপি সদস্য আতোয়ার হোসেন বাবুল, মো. গোলজার হোসেন, অ্যাডভোকেট রোজিনা ইয়াসমিন, সদর উপজেলা বিএনপি সাধারন সম্পাদক মো. সাইদুর রহমান ফকির, পঞ্চসার ইউনিয়ন বিএনপি সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মো. আব্দুল মতিন, জেলা যুবদলের আহবায়ক দেওয়ান মো. মজিবুর রহমান, সদস্য সচিব মু. মাসুদ রানা।

আরও উপস্থিত ছিলেন মিরকাদিম বিএনপি সদস্য সচিব ওবায়দুর রহমান বকুল, জেলা ছাত্রদলের সভাপতি আবুল হাসেন, রামপাল বিএনপি সভাপতি মো. আক্তার মোল্লা, সাধারণ সম্পাদক কাজী মিল্লাত, সদর থানা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খান, পঞ্চসার ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য আম্বিয়া আক্তার স্বর্ণা, সাবেক পৌরসভার কাউন্সিলর এনামুল হক, পৌরসভার ৪ নং ওয়ার্ড বিএনপি সভাপতি আবুল কাইয়ুম মৃধা প্রমুখ।  
পরে মুন্সিগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিভিন্ন কর্মকান্ড নিয়ে লেখা বইয়ের লাইব্রেরি উদ্বোধন করেন।  

আলোচনা সভায় বক্তারা বিএনপি প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানের জীবন, কর্ম, স্বাধীনতা যুদ্ধে তার ভূমিকা এবং রাষ্ট্র পরিচালনায় উপর আলোচনা করেন৷ তিনি বাংলার মাটি ও মানুষের নেতা ছিলেন বক্তব্যে বলেন। 

 

  • নিউজ ভিউ 1179