logo

শিরোনাম

মুন্সীগঞ্জে দুই দিনব্যাপী আনমনা উৎসব উদ্বোধন, কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ০৯ নভেম্বর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

তুষার আহাম্মেদঃ মুন্সীগঞ্জের প্রয়াত লেখক, কবি ও সাংবাদিক আনমনা আনোয়ার স্মরণে দুইদিনব্যাপী 'আনমনা উৎসব-২৩' শুরু হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ইতিহাস-ঐতিহ্য নিয়ে কাজ করা সংগঠন "কালের ছবি" আয়োজনে দুই দিনব্যাপী উৎসবের উদ্বোধন হয়।  

 

এ সময় প্রয়াত আনমনা আনু'র রচিত 'এখন আমি কবিতায়' কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। শুক্রবার আলোকচিত্র ও চিত্রকর্ম প্রদর্শনীর মধ্য দিয়ে শেষ হবে অনুষ্ঠান।

 

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন, সরকারি হরগঙ্গা কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরা, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুল আলম, মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ ই হাসান তুহিন,

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুজন হায়দার জনি, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু, জেলা কালচারাল কর্মকর্তা মোখলেসা হিলাল, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী আবুল খায়ের, নাট্যজন শিশির রহমান, আনমনা আনোয়ারের সহধর্মিণী রোকশানা পারভীন ও  কালের ছবির সাধারণ সম্পাদক ডালিম রহমানসহ প্রমুখ।  

 

উল্লেখ্য, মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ নয়াগাঁও গ্রামে ১৯৭২ সালের ৪ জানুয়ারি জন্মগ্রহণ করেন প্রয়াত কবি, লেখক ও সাংবাদিক আনমনা আনোয়ার। ২০১৯ সালের ২৮ এপ্রিল অকাল মৃত্যুবরণ করেন। তার স্মৃতি স্মরণে দুই দিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছে ইতিহাস-ঐতিহ্য নিয়ে কাজ করা সংগঠন কালের ছবি।

  • নিউজ ভিউ 1413