logo

শিরোনাম

নারীকে বিবস্ত্র করার ঘটনায় মণিপুরে অভিযুক্তের বাড়ি পুড়িয়ে দিল উত্তেজিত জনতা 

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২২ জুলাই, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মণিপুরে দুই নারীকে বিবস্ত্র করে হাঁটানো এবং সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রতিবাদ-বিক্ষোভে রাজ্যটি উত্তাল হয়ে পড়েছে। বিক্ষুব্ধ নারীরা এ ঘটনায় মূল অভিযুক্ত একজনের বাড়ি জ্বালিয়ে দিয়েছেন। নরেন্দ্র মোদি ঘটনার কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার আদেশ দেওয়ার পর গতকাল শুক্রবার পর্যন্ত চারজন গ্রেপ্তার হয়েছে।  

 


মণিপুর পরিস্থিতির ওপর আলোচনার দাবি নিয়ে শুক্রবার কেন্দ্রীয় পার্লামেন্টের দুই কক্ষেই উত্তাপ ছড়িয়েছে। এতে আগামী সোমবার পর্যন্ত দুই কক্ষের অধিবেশন মুলতবি করা হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

 


জানা গেছে, ধর্ষণ ও হত্যার ঘটনা দুই মাস আগে ঘটে। তবে সম্প্রতি ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়লে তীব্র নিন্দার ঝড় ওঠে। এদিকে ভারতের কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন জাতীয় মহিলা কমিশন ঘটনা জেনেও নীরব ছিল বলে অভিযোগ উঠেছে।

 

মণিপুর রাজ্যের রাজধানী ইম্ফলের এক সিনিয়র পুলিশ কর্মকর্তা হেমন্ত পান্ডে বলেছেন, ‘স্থানীয় বিক্ষুব্ধ নারীরা গ্রামের প্রধান অভিযুক্তের বাড়ির কিছু অংশ ভাঙচুর করেছেন এবং পুড়িয়ে দিয়েছেন।

 

মণিপুরে জাতিগত সহিংসতা শুরুর পর থেকে এ পর্যন্ত কমপক্ষে ১২৫ জন নিহত হয়েছে এবং ৪০ হাজারের বেশি লোক বাড়িঘর ছেড়ে পালিয়েছে।

  • নিউজ ভিউ 2961