logo

শিরোনাম

ইসলাম ধর্ম ও মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৩ মার্চ, ২০২২ | সময়ঃ ১২:০০
photo
অবশেষে শিক্ষক পুলিশের হাতে আটক

তুষার আহাম্মেদ - 

অবশেষে শিক্ষক পুলিশের হাতে আটক।

 

মুন্সীগঞ্জ  সদর পঞ্চসার ইউনিয়নের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শ্রেণীকক্ষে অধ্যয়নরত ছাত্রদের ক্লাস ২০.৩.২২ রবিবার চলাকালীন অত্র স্কুলের গণিত ও বিজ্ঞান বিষয়ের শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডল ছাত্রদের বিজ্ঞান বিষয়ে পড়ানোর সময় বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) জ্ঞানী লোক ছিলেন তিনি নিজেই কোরআন শরীফ লিখে মানুষের মাঝে প্রচার করেছেন। এবং বিজ্ঞান থেকে ইসলাম সৃষ্টি হয়েছে। মানুষ নিজের মতো করে ইসলাম তৈরি করেছে। তোমরা এ সব ধর্ম বাদ দাও নিজের জ্ঞানে হাটো,  শিক্ষকের এমন বক্তব্যের বিষয়টি তাদের ব্যবহৃত মোবাইলে রেকর্ডিং করেন এবং  অধ্যয়নরত ছাত্রগণ পরবর্তীতে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের বিষয়টি অবহিত করেন। কিন্তু সকল শিক্ষকরা  বিষয়টি নিয়ে  কৌশলে এড়িয়ে যান এবং ছাত্রদেরকে নীরব ভূমিকা পালন করতে বলেন।  

 

পরবর্তীতে গত ২১-০৩-২০২২  তারিখ সোমবার অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন মিয়ার বরাবরে ছাত্ররা শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। তারই ফলশ্রুতিতে স্কুল কর্তৃপক্ষ শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে কারণ দর্শানোর নোটিশ ইস্যু করার পাশাপাশি স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকগণ  অধ্যয়নরত ছাত্রদের সাথে বিষয়টি সমঝোতার চেষ্টা করেন।  

 

কিন্তু  ছাত্ররা বিষয়টি মেনে না নিয়ে ২২-৩-২২ মঙ্গলবার ক্লাস বর্জন করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে শাস্তির দাবিতে  বিক্ষোভ মিছিল করেন। সংবাদ পেয়ে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হৃদয় মন্ডলের অনাকাঙ্ক্ষিত 'ধর্মীয় অশোভন উক্তির' উদ্ভুদ্ধ পরিস্থিতি অবহিতকরন ও নিরসনে মুন্সিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনিছউজ্জামান আনিছ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, এএসপি মিনহাজ- উল - ইসলাম, মুন্সিগঞ্জ সদর থানার ওসি আবু বকর সিদ্দিক, ম্যানেজিং কমিটির সদস্য সহ ছাত্র নেতৃবৃন্দ আলোচনা করেন  তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং শিক্ষক হৃদয় চন্দ্র মন্ডলকে তার ভাড়াটিয়া বাসা থেকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

 

  • নিউজ ভিউ 25938