logo

সময়: ০৫:৫৬, রবিবার, ১১ এপ্রিল, ২০২১

২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ, ০৫:৫৬ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু সুরক্ষায়  অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন

Jahangir Alom
২২ মার্চ, ২০২১ | সময়ঃ ০৮:০৮
photo
ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু সুরক্ষায়  অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন

 

মোঃ আবুল হাসান (ঠাকুরগাঁও): আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ে এ্যাকশন টু প্রটেক্ট রাইটস অফ ওমেন এন্ড গার্লস প্রকল্পের আওতায় অভিজ্ঞতা বিনিময় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মানব কল্যাণ পরিষদ (এমকেপি)র আয়োজনে এবং মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায়  সোমবার সকালে এমকেপি’র ঠাকুরগাঁও প্রশিক্ষন কেন্দ্রে এ ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়।

photo

এমকেপি’র সমন্বয়কারী সাকেুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফিরোজ জামান জুয়েল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শরিফুল ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনা করেন এমকেপি’র জেলা সমন্বয়কারী নাজমিন বেগম।  

এ ক্যাম্পেইনে নারী ও শিশু নির্যাতনের মাত্রা কমিয়ে আনা, নারীর স্বার্থ সংশ্লিষ্ট আইনের সমস্যা চিহ্নিতকরন এবং আইনের সংস্করনের বিষয়ে নানা দিক নির্দেশনামূলক আলোচনা করা হয়।

উল্লেখ্য, গত ২ বছরে এ্যাকশন টু প্রটেক্ট রাইটস অফ ওমেন এন্ড গার্লস প্রকল্পের আওতায় শারীরিকভাবে নির্যাতিত ২২ জন নারীকে মেডিকেল সাপোর্ট, ২৩ টি দেন মোহর মামলা নিস্পত্তি, ৮ জন নারীকে খোরপোশ নিয়ে দেওয়া, ২৮৪ টি পারিবারিক বিরোধের নিস্পত্তি, লিগাল এইডে ১৯ টি মামলা প্রেরণ, ১১৯ টি বাল্য বিবাহ প্রতিরোধ ও ৩১ টি বন্ধ করা এবং ৩২৫ জন নারীকে আর্থিকভাবে স্বাবলম্বী করা হয়েছে।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…