logo

শিরোনাম

বাংলাদেশের একমাত্র নাট্যদল হিসেবে নেপাল যাচ্ছে হিরণ কিরণ থিয়েটার মুন্সীগঞ্জ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ৩১ অক্টোবর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

তুষার রায়: আগামী ৮ নভেম্বর থেকে নেপালের রাজধানী কাঠমান্ডুতে শুরু হতে যাচ্ছে " 3rd LaLa BaLa Kathmandu International Theatre Festival 2023 "বাংলাদেশের একমাত্র দল হিসেবে সেখানে অংশ নিতে যাচ্ছে মুন্সীগঞ্জ এর জনপ্রিয় নাট্যদল হিরণ কিরণ থিয়েটার, মুন্সীগঞ্জ।

 

 

 

নাট্যকার নির্দেশক ও অভিনেতা জাহাঙ্গীর আলম ঢালির নেতৃত্বে আগামী ৭ নভেম্বর দেশ ছাড়বে হিরণ কিরণ থিয়েটার এর ৬ সদস্যদের দল।

photo

দলের অন্যান্য সদস্যরা হচ্ছে তুষার রায়, মোহাম্মদ শামীম শেখ, অনিক সাহা, ঐশী ও অখিল।

 

 

 

উক্ত নাট্যোৎসবে হিরণ কিরণ থিয়েটার মঞ্চস্থ করবে মাইমো ড্রামা " A Watchman " অ্যা ওয়াচম্যান নাটক টি। নাটকটির পরিকল্পনা ও নির্দেশনায় রয়েছে জনাব জাহাঙ্গীর আলম ঢালি। ৮ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া নাট্যোৎসব টি চলবে ১২ নভেম্বর পর্যন্ত।

 

 

নাট্যোৎসবটি উপলক্ষে দলের সদস্যরা মহড়ায় কঠোর পরিশ্রম করছে। উল্যেখ যে হিরণ কিরণ থিয়েটার নিয়মিত দেশ ও দেশের বাহিরে নাটক মঞ্চায়ন এর মাধ্যমে মুন্সীগঞ্জ তথা বাংলাদেশ এর সংস্কৃতি তুলে ধরছে। ইতিমধ্যে গত দুই মাসে হিরণ কিরণ থিয়েটার পঞ্চগড়, চাঁদপুর, ঢাকায় ৪ টি নাটক মঞ্চায়ন করে, এবং ভারত থেকে দুটি নাটকের দলকে মুন্সীগঞ্জ এনে তাদের নাটক মঞ্চায়ন এর সুযোগ করে দেয়।

 

 

 

এতে করে দুই বাংলার সংস্কৃতি আদান প্রদান হয়৷ সেই ধারাবাহিকতায় হিরণ কিরণ থিয়েটার মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত একটি নাটক নিয়ে নেপাল কাঠমান্ডুতে যাচ্ছে।

  • নিউজ ভিউ 2970