logo

শিরোনাম

একটি রাস্তা নির্মাণের উদ্যোগ বদলে দিতে চলেছে ৫শত শিক্ষার্থীর শিক্ষাজীবন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ১৩ মে, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo

রাহিদ হোসেনঃ একটি রাস্তা নির্মাণের মাধ্যমে নিরাপদ হলো মুন্সীগঞ্জ সদর উপজেলার চর কেওয়ার ইউনিয়নের পূর্ব ফুলতলা গ্রামের কোমলমতি প্রায় ৫শ শিক্ষার্থীর শিক্ষাজীবন। গ্রামটির শিশু-কিশোরদের কালীদাস সাগর নদী পাড় হয়ে পূর্ব ফুলতলা থেকে টরকী ইসলামপুর স্কুল-মাদ্রাসায় যেতে হয় ৩ কিলােমিটার রাস্তা ঘুরে।

 

নদী পাড় হয়ে ফুলতলা মোহম্মদীয়া উচ্চ বিদ্যালয়, টরকী সকরকারি প্রাথমিক বিদ্যালয় ও টিটু কেয়ার কিন্ডারগার্টেন নামের ৩টি প্রতিষ্ঠানে ফুলতলা গ্রাম থেকে ছাত্র-ছাত্রীরা পড়ালেখা করতে যায়। এর পূর্বে একাধিক দুর্ঘটনায় শিশুদের আহতের ঘটনা ঘটেছিলো। দুর্ভোগ থেকে মুক্তি পেতে এবার গ্রামবাসী জমিদান করে নিজেরাই রাস্তা নির্মাণের উদ্যোগ নিলেন।

 

 

সেই উদ্যােগ শক্তিশালী হয়েছে স্থানীয় ইউনিয়নটির চেয়ারম্যান আফসারুদ্দিন ভূইয়ার কার্যকরী পদক্ষেপে। জমিদাতাদের সাথে একাধিকবার আলোচনা করে রাস্তা নির্মাষের প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করে তিনি গ্রামবাসীর সাথে মাটি কেটে কাজ শুরু করলেন। শনিবার সকালে শতাধিক গ্রামবাসীকে নিয়ে তিনি রাস্তারদ নির্মান কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

রাস্তাটির আনুমানিক দৈর্ঘ প্রায় ৭শ ফিট প্রস্থ১২ফিট। মাটি ফেলে রাস্তা তৈরির পর করা হবে আরসিসি ঢালাই। জমিদাতারা আনন্দিত জমি দান করে। জমিদাতাদের নিস্বার্থ এই জমিদানকে এলাকাবাসী মূল্যায়ন করছেন পরম আন্তরিকতায়। ভক্সপপ: এলাকাবাসী রাস্তা নির্মান ফলে শিক্ষার্থীরা নদী পাড় পর্যন্ত নির্বিঘ্নে পৌছাতে পারবে। তবে একটি সেতু নির্মাণের জন্য সরকারের দৃষ্টি আকর্ষন করেছেন তারা। ভক্সপপঃ এলাকাবাসী(সেতু নির্মাণের দাবী) ছাত্র-ছাত্রীদের দুর্ভোগ লাঘবে গ্রামবাসীর এমন উদ্যোগকে অনুকরনীয় দৃষ্টান্ত বলছেন সচেতন নাগরিকরা।

  • নিউজ ভিউ 4356