logo

শিরোনাম

অনন্য শেখ হাসিনা

প্রতিবেদন প্রকাশ: ০৫ অক্টোবর, ২০২১ | সময়ঃ ১২:০০
photo
...

জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ‘অনন্য শেখ হাসিনা, বাংলাদেশ: উন্নয়নের এক যুগ’ শিরোনামে বিশেষ সংবাদ চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। ছবিতে দেখুন এ প্রদশর্নীর কিছু দৃশ্য।

photo

এ প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রধানমন্ত্রীর শৈশব, কৈশোর, যৌবন, রাজনীতিক ও রাষ্ট্রনায়কের সফল সংবাদ চিত্র। এমনকি তার সফলতার এ চিত্র দেখে বিস্ময় প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার বেনেইট প্রিফন্টেইন।

photo

আজ (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বানানীতে অবস্থিত রাজধানীর বনানীস্থ শেরাটনে এই সংবাদ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। হোটেলটির ১২ তলায় এই আয়োজন করা হয়।

photo

যা চলবে তিনদিন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় এবং আনতর্জাতিকভাবে তার অবদান অর্জন নিয়ে বিশেষ চিত্র প্রদর্শনী বা সংবাদ চিত্র।
photo

সংবাদ চিত্র ঘুরে দেখে বেনেইট প্রিফন্টেইন বলেন, এর আগে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে এত কিছু জানতাম না। কিন্তু এই দেশ এবং প্রধানমন্ত্রী সম্পর্কে, শেখ হাসিনার পরিবার সম্পর্কে জানতে পেরে অনেক ভালো লাগলো। আমি আশা করি আমরা দুই দেশ একসাথে কাজ করে আরো এগিয়ে যাবো।

মহান মুক্তিযুদ্ধের পর ধানমন্ডি ৩২ নম্বর বাড়িতে শেখ হাসিনা, এছাড়াও পথে নামলেন ছয় দফা দাবিতে গণ-অভ্যুত্থানের অগ্নিঝরা দিনের ছবি স্থান পেয়েছে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ‘অমাবস্যার কাল’ নামে শেখ হাসিনার ছবি, রাজনীতি কেড়ে নিয়েছে তার প্রিয় মানুষগুলোকে এবং সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের ফিরিও ১৯৮১ সালের ১৭মে দেশে ফিরলেও ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে তাকে ঢুকতে না দেওয়ার ছবিও স্থান পেয়েছে সেখানে। এরপর ‘জীবনের যাত্রাপথ’ শিরোনামে বঙ্গবন্ধুর কন্যার শেখ হাসিনার জন্ম এবং পরিচয় তুলে ধরা হয়েছে।

  • নিউজ ভিউ 6615