logo

শিরোনাম

বাংলাবাজার শিক্ষার্থী সংসদের নতুন উপদেষ্টা ও পৃষ্ঠপোষক পরিষদ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ৩০ মার্চ, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
বাংলাবাজার শিক্ষার্থী সংসদের নতুন উপদেষ্টা ও পৃষ্ঠপোষক পরিষদ

নিজস্ব প্রতিনিধি: মুন্সিগঞ্জের বাংলাবাজার শিক্ষার্থী সংসদের ২০২৪- ২০২৫ এর জন্য উপদেষ্টা ও পৃষ্ঠপোষক পরিষদ ঘোষণা করেছে সংগঠনটি। গত ২৯ মার্চ শুক্রবার অভ্যন্তরীণ নির্বাচন কমিশন, প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিঃ মোহাম্মদ মোহসীন, প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা এইচ আর শাহরিয়ার হাবীব, সহকারী প্রধান নির্বাচন কমিশনার মোসা. ফাতেমা আক্তার, সাধারন সম্পাদক ও সহকারী নির্বাচন কমিশনার মো. নয়ন হোসেন ও মো. মহিউদ্দিন এর স্বাক্ষরে অনুমোদন সাপেক্ষে উপদেষ্টা পরিষদ ও পৃষ্ঠপোষক পরিষদ সদস্যদের নাম প্রকাশ করা হয়।

 বাংলাবাজার শিক্ষার্থী সংসদ মুন্সিগঞ্জের গঠনতন্ত্রের উপদেষ্টা নিয়োগ অনুচ্ছেদ এর 'চ' এর ঙ ধারায় ৯জন ইনভাইটি উপদেষ্টাসহ মোট ৩৩জন উপদেষ্টা ও  পৃষ্ঠপোষক নিয়োগ অনুচ্ছেদের 'ক'এর ঘ ধারায় মোট ১১ জন পৃষ্ঠপোষকের নাম ঘোষণা করা হয়। বিভিন্ন ক্যাটাগরী বিবেচনায় উৎস/ক্ষেত্র অনুযায়ী উপদেষ্টা ও পৃষ্ঠপোষক পরিষদ গঠন করা হয়।

উপদেষ্টা হিসেবে অধ্যাপনা ও নৈতিকতায় সরকারী হরগঙ্গা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সী সিরাজুল হক, অধ্যাপনা ও সংগঠক হিসেবে মুন্সিগঞ্জ সরকারী মহিলা কলেজের তথ্য, যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক আমির হোসেন, শিক্ষকতায় বানিয়াল উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জাকারিয়া মিয়াজী, বহুমাত্রিক সংগঠক ও জনপ্রতিনিধিত্বে মুহা. সোহেল রানা রানু, সচেতন নাগরিকত্বে আবুল ফজল, শিক্ষক সংগঠক হিসেবে মো. আলী মর্তুজা হেলাল, সমাজ সেবী হিসেবে সমাজ সেবা কর্মকর্তা ফয়জুল বারী, সমাজ সেবার উচ্চমান সহকারী মো. সাইফুল ইসলাম, নৈতিকতা ও শিক্ষকতায় মো. জাহাঙ্গীর আলম সংবাদ সংগঠক হিসেবে সাংবাদিক কাজী সাব্বির আহমেদ দিপু, শিক্ষক ও সাংবাদিক হিসেবে মো. সাইফুর রহমান টিটু, বহুমাত্রিক সংগঠক হিসেবে এ্যাড. সুজন হায়দার জনি, ব্যবসায় সংগঠক হিসেবে মো. আজহারুল ইসলাম খান,শিক্ষকতায় গৌরাঙ্গ বাড়ৈ আকাশ, সংগঠক ও সমাজ কর্মী হিসেবে আবু সাত্তার মুন্সী, প্রাক্তন ছাত্র ও যুব নেতৃত্ব মো. বাবুল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সংগঠক মো. হেলাল উদ্দিন সংগঠক ও সমাজ কর্মী মো. রবিউল্লাহ রবিউল আইন ও সমাজ অপরাধ নির্মূল বিষয়ে এ্যাড. রকিবুল ইসলাম রানা, শিক্ষকতায় মো. মনিরুল ইসলাম, সাংবাদিকতায় মো. মঈন উদ্দিন সুমন, বন ও পরিবেশ রক্ষায় ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মো. আবু তাহের যুব ও ব্যবসায় সংগঠক হিসেবে মো. সাহাবুদ্দিন আহমেদ দুলাল, সমাজ কর্মি ও ব্যাচ ২০০০ সংগঠক হিসেবে বিক্রম মজুমদার, যুব সংগঠক ও সমাজ কর্মি মাহবুব আলম কোহিনূর, শিক্ষকতা ও সাংবাদিকতায় জিতু রায়, সমাজ কর্মি ও
"৯৭" ব্যাচ সংগঠক হুমায়ুন কবির, শিক্ষকতায় আব্দুল খালেক, ধর্মীয় চর্চা ও নৈতিকতায় আতিকুর রহমান অপু, ব্যাচ ২০০৪ সংগঠক মো. নাছির উদ্দীন সরকার, ব্যাচ সংগঠক ২০০৫ মো. টিটু সরকার, শিক্ষকতায় "৯৯ ব্যাচ "জবা রাণী সরকার, স্বাস্থ্য বিষয়ক সংগঠক জান্নাতুল ফেরদৌসকে উপদেষ্টা পরিষদ সদস্য হিসেবে ঘোষণা দেওয়া হয়।

২০২৪-২০২৫ অর্থ বছরের পৃষ্ঠপোষক হিসেবে অনুমোদন সাপেক্ষে  যাদের নাম ঘোষণা করা হয়েছে তারা হলেন সংগঠক মো. জাকির হোসেন বেপারী,  ব্যাচ "৯৯" ও সমাজসেবী, মো. জাকির সরকার, ব্যবসায় সংগঠক ও ব্যাচ ৯০, সংগঠক মো, তাইফুর রহমান শান্ত, সমাজ ও, সাংস্কৃতিক কর্মি, সংগঠক মো. মিলন মিয়াজী সমাজ কর্মি ও ব্যাচ সংগঠক ৯৯,মো. মিজানুর রহমান খান, সমাজ কর্মি ও ব্যাচ সংগঠক ২০০০, মো. টুটুল সরকার, যুব নেতৃত্ব ও ব্যাচ সংগঠক "৯৯" মো. আব্দুল বাতেন মহিম, জনপ্রতিনিধিত্ব, যুব ও ব্যবসায় সংগঠক, মো. তানজিল মোল্লা, ব্যাচ "৯৮" সমাজ সেবা ও নৈতিকতা, মো.  উমর ফারুক সরদার ব্যাচ সংগঠক ২০০১ ও সমাজ কর্মি, মো. জুবায়ের হোসেন সবুজ, ব্যাচ সংগঠক "৯৭" ও সমাজ কর্মি, মো. আল আমিন মিয়াজীকে প্রতিষ্ঠানটির পৃষ্ঠপোষক পরিষদ সদস্য হিসেবে ঘোষণা করা হয় ।

উল্লেখ্য যে, বাংলাবাজার শিক্ষার্থী সংসদ মুন্সিগঞ্জ একটি বহুমাত্রিক লক্ষ্য কেন্দ্রীক প্রতিষ্ঠান, কোভিড-১৯ মহামারীর সময় সামাজিক সাংস্কৃতিক শিক্ষানুরাগী স্বেচ্ছাসেবী ও মানবিক লক্ষ্য প্রবাহিত প্রতিষ্ঠান হিসেবে ২৬ মার্চ ২০২০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন হতে বর্তমান পর্যন্ত প্রতিষ্ঠানটি দৃঢ়তার সাথে সাধ্য ও সামর্থ্যানুযায়ী প্রান্তিক ও প্রাপ্য মানুষদের সামাজিক ও মানবিক সহযোগিতায় কাজ করে চলছে।   সক্রিয় পরিচালনা পরিষদ, উপদেষ্টা ও পৃষ্ঠপোষক পরিষদের সমন্বয়ে সামনের দিনগুলোতে সাসটেইনেবল স্যোস্যাল, এজুকেশন ও হিম্যান টাস্ক বেগবান করে সর্বত্র অংশগ্রহণ করাসহ মানুষের পাশে থাকাই এই প্রতিষ্ঠানের  লক্ষ্য বলে জানান বাংলাবাজার শিক্ষার্থী সংসদ মুন্সিগঞ্জের প্রতিষ্ঠাতা ছাত্রনেতা এইচ আর শাহরিয়ার হাবীব।

  • নিউজ ভিউ 1035