logo

শিরোনাম

এইচএসসি পরীক্ষায় সেরাজাবাদ রানা শফিউল্লাহ কলেজের প্রশংসনীয় সাফল্য অর্জন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৬ নভেম্বর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি।

মো. মাসুম হাসান আফিফঃ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার সেরাজাবাদ রানা শফিউল্লাহ কলেজটি এইচএসসি পরীক্ষায় উপজেলায় প্রথম স্থান অর্জন করেছে। এ বছর শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে মোট ১৮২ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পাশের হার শতকরা ৯২.৮৬ ভাগ।

 

মোট জিপিএ-৫ পেয়েছে ৫ জন। সাম্প্রতিককালে গৃহীত বিশেষ অ্যাকাডেমিক ও পাঠদানের সুশৃঙ্খল নীতিমালা, নিয়মিত শ্রেণিপাঠদানের পাশাপাশি তুলনামূলক দুর্বল শিক্ষার্থীদের অতিরিক্ত শ্রেণিপাঠদান, শিক্ষার্থীদের পাঠোন্নতির নিয়মিত মনিটরিং ইত্যাদি বিষয় এ বছরের প্রশংসনীয় ফলাফল অর্জনে সহায়ক হয়েছে। এছাড়া শিক্ষকমণ্ডলীর আন্তরিক প্রচেষ্টা ও উন্নত শ্রেণিপাঠদান, অভিভাবকবৃন্দের সচেতনতা ও তত্ত্বাবধান এবং সর্বোপরি শিক্ষার্থীদের একনিষ্ঠ অধ্যয়ন ও ভালো ফলাফল করার ঐকান্তিক প্রচেষ্টা এইচএসসি পরীক্ষার প্রশংসনীয় ফলাফলের নেপথ্যে বিশেষ ভূমিকা পালন করেছে বলে জানান কলেজ কর্তৃপক্ষ।

 

কলেজের এসব তথ্য দেন শিক্ষক প্রতিনিধি মোহাম্মদ সুমন দেওয়ান। এ সাফল্যের জন্য তিনি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়মিত ও কঠোর পরিশ্রমের জন্য সম্ভব হয়েছে বলে মনে করেন। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) জনাব মোঃ আঃ গফুর মিয়া বলেন, আমাদের কলেজের সভাপতির সার্বিক সহযোগিতা, শিক্ষকদের নিয়মিত পাঠদান ও শিক্ষার্থীদের অধ্যাবসায়ের জন্য কলেজের ভালো ফলাফল হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি জনাব রানা শফিউল্লাহ ভালো ফলাফলের জন্য অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ দেন। এবং ভবিষ্যতে এটা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করেন।

  • নিউজ ভিউ 6543