logo

শিরোনাম

মুন্সীগঞ্জে সরকারি হরগঙ্গা কলেজে স্মার্ট ফোন ব্যাবহার নিষিদ্ধ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৩ নভেম্বর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

আদনান সাদ: মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি হরগঙ্গা কলেজ ক্যাম্পাসে একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের স্মার্ট ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে  কতৃপক্ষ।  


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কলেজটির অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশে এটি লক্ষ করা যায়।


নোটিশে ২০ নভেম্বর থেকে কলেজ ক্যাম্পাসে স্মার্ট ফোন ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে বলে দেখা যায়।

নোটিশে বলা হয়েছে, ‘ইদানিং লক্ষণীয় যে- কলেজের কিছু শিক্ষার্থীদের মাঝে স্মার্ট ফোনের ব্যাপক অপব্যবহার হচ্ছে। এ প্রেক্ষিতে উচ্চ মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, ২০ নভেম্বর থেকে কলেজ ক্যাম্পাসে সর্বপ্রকার স্মার্ট ফোন ব্যবহার নিষিদ্ধ করা হলো। কাজেই কোন শিক্ষার্থী উল্লেখিত তারিখের পর থেকে স্মার্ট ফোন বহন করে কলেজ ক্যাম্পাসে অবস্থান করলে ভিজিল্যান্স টিম কতৃক ব্যবহৃত স্মার্ট ফোন জব্দ করা হবে। অতএব, তারা স্মার্ট ফোনের পরিবর্তে ফিচার ফোন বা বাটন ফোন ব্যবহার করতে পারবে। ’

এই বিষয়ে কলেজটির অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরা বলেন, যে নোটিশটি জারি করা হয়েছে সেটি সত্য।  আমরা এমন সিন্ধান্ত নিয়েছি এই কারনে যে,প্রায় সময় ক্লাসগুলোতে আমরা গিয়ে দেখি শিক্ষার্থীরা ক্লাসে মনোযোগ না দিয়ে মোবাইল চালাতে ব্যস্ত। এতে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাপক ক্ষতি হচ্ছে।


এ বিষয়ে বিভিন্ন সময় সতর্ক করার পরও তারা শুনছে না। বাধ্য হয়ে সামগ্রিক শৃঙ্খলা রক্ষায় মূলত এমন নোটিশ দেয়া হয়েছে।


এই বিষয়ে শিক্ষার্থী ও অবিভাবকরা বলছেন, ডিজিটাল বাংলাদেশে  একটি মহাবিদ্যালয়ে এমন সিন্ধান্ত অনেকটা বেমানান। কতৃপক্ষকে অন্য ব্যাবস্থা ভাবতে হবে। আবার অনেকেই এই সিন্ধান্তের সমর্থন করেছেন।

  • নিউজ ভিউ 4860