logo

শিরোনাম

মুন্সীগঞ্জে শিখো-প্রথম আলো জিপিএ-৫ কৃতী সংবর্ধনা অনুষ্ঠিত

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৭ সেপ্টেম্বর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

আদনান সাদঃ আমারা বিশ্ব দরবারে সব ক্ষেত্রে বাংলাদেশের জয় দেখতে চাই। আর এ জয় আসবে আমাদের তরুণদের হাত ধরে।

photo
ছবিঃ প্রতিনিধি

তরুণরা তাদের মেধা,সততা,পরিশ্রম  দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য প্রত্যেক তরুণকে ভালো শিক্ষার্থী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে।
photo
ছবিঃ প্রতিনিধি

ভালো মানুষ হলে তাদের মাধ্যমে আমাদের  পরিবার,সমাজ,রাষ্ট সব ক্ষেত্রে জয়ী হবে।

 

বুধবার মুন্সীগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে শিখো-প্রথম আলো জিপিএ-৫ কৃতী সংবর্ধনা হয়।

photo
ছবিঃ প্রতিনিধি

এ অনুষ্ঠানে অতিথি হিসবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো.ফারুখ মিয়া।

 

সকাল ১০টার দিকে অনুষ্ঠানটি শুরু হয়। প্রথমে মুন্সীগঞ্জ  বন্ধুসভার সদস্যদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।মুন্সীগঞ্জ প্রথম আলো বন্ধুসভার সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম ও বন্ধু মাসফিক সিহাবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর মুন্সীগঞ্জ প্রতিনিধি ফয়সাল হোসেন। 

 

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন মুন্সীগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের  ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি সিরাজুল হক।


এই শিক্ষক বলেন,বাংলাদে শুধু ডাক্তার,ইঞ্জিনিয়ার নয়,ভালো মানুষেরও খুব বেশি প্রয়োজন।সফল মানুষের প্রয়োজন।তাদের মনে দেশের জন্য সম্মান থাকবে। দেশের জন্য নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাবে। এ দেশকে স্বাধীন করতে আমাদের মহান যোদ্ধারা রক্ত দিয়েছিলেন। আমাদের দেশকে সফল করতে এখন আর রক্ত দিতে হবে না। সততার সাথে,আমাদের মেধা,উন্নত চিন্তাটুকু দিতে হবে।

 

অনুষ্ঠানে অংশ নিতে শরতের সকালে জেলার বিভিন্ন প্রান্ত থেকে কৃতী শিক্ষার্থীরা আসে। অনেক দিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়ে ভীষণ উচ্ছ্বসিত হয় তারা।অনুষ্ঠানের শুরুতেই নিবন্ধিত শিক্ষার্থীদের দেওয়া হয়েছে ক্রেস্ট, সনদপত্র ও স্ন্যাকস। অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করে মুন্সীগঞ্জ প্রথম আলো বন্ধুসভা।অনুষ্ঠানে ছিল দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য,বাউল সংগীত,কৃতী শিক্ষার্থীদের অংশ গ্রহনে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। 

 

এদিন সকালে ২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখান থেকে সংবর্ধনা অনুষ্ঠানে এসেছে মালখানগর হাইস্কুল থেকে জিপিএ–৫ পাওয়া রোদেলা ইসলাম, জান্নাতুল ফেরদৌসী, মাহাদি হাসানসহ ১২ জন। তারা জানায় অনুষ্ঠানে আসার জন্য দুদিন ধরে বন্ধুরা একে অপরের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে। শেষ পর্যন্ত বুধবার অনেক দিন পর তারা এক হতে পেরেছে। এতে তাদের ঈদের মতো আনন্দ ছিল।

 

ঢাকা সিটি কলেজে ভর্তি হয়েছে শেখ শাফায়াত ও নওশিন মু ইমন। তারা শ্রীনগর উপজেলার ষোলঘর একেএসকে উচ্চবিদ্যালয় থেকে জিপিএ–৫ পেয়েছে। তারা জানায়, সংবর্ধনা অনুষ্ঠানে এসে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে পেরে খুবই ভালো লাগে তার।


প্রফেসর ড. ইয়াজ উদ্দিন রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে সাফিন। সে বলে, অনেক বন্ধু বিভিন্ন কলেজে ভর্তি হয়েছে। তাদের সঙ্গে অনেক দিন পর এ অনুষ্ঠানে এসে দেখা হলো। খুব আনন্দ হচ্ছে। এত ভালো লাগছে, বলে বোঝানো যাবে না।


প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় সংবর্ধনা অনুষ্ঠানটি হয়। এতে অংশ নেয় জেলার বিভিন্ন উপজেলার দুই শতাধিক কৃতী শিক্ষার্থী। এ আয়োজনে সহযোগিতা করছে ফ্রেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা। সংবর্ধনায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য ছিল প্রথম আলো ই-পেপার (এক মাস) ও অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির (১৫ দিন) ফ্রি সাবস্ক্রিপশন এবং শিখোর সৌজন্যে বিনা মূল্যে কোর্স।

  • নিউজ ভিউ 3564