logo

শিরোনাম

মুন্সীগঞ্জে শিক্ষকের বদলির আদেশ ফেরাতে এভিজিএম স্কুলে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২১ সেপ্টেম্বর, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

আদনান সাদঃ মুন্সীগঞ্জের আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্রমোহন গভ.  গার্লস হাই স্কুল (এ ভি জি এম)'র সিনিয়র শিক্ষক মো. ইব্রাহিম কবীরের অন্যত্র বদলির আদেশ বাতিল করতে বিক্ষোভ মিছিল করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষকের বদলির আদেশ বাতিলের জন্য জেলা প্রশাসকের প্রতিনিধির কাছে স্মারকলিপি দেন।  

 

 

আজ বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে ফ্রন্ড ডেক্সে মোহাম্মদ মনসুর হেলাসের কাছে এ স্মারকলিপি জমা দেওয়া হয়। এসময় শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন শিক্ষার্থী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুল আলমের সাথে দেখা করে তাদের দাবীর কথা বলেন।  

 

 

স্মারকলিপি ও শিক্ষার্থীরা জেলা প্রশাসনের কাছে বলেন, আমাদের বিদ্যালয়ে দীর্ঘদিন ধরে শিক্ষক সংকট। এর মধ্যে ভূগোল শিক্ষক ছিলেন মো.  ইব্রাহিম কবীর। তিনি এখানে দীর্ঘদিন ধরে দক্ষতা ও সুনামের সাথে শিক্ষকতা করেছেন। বিদ্যালয়ের রেজাল্ট দুর্নীতি ও কোচিং বাণিজ্যের বিষয়ে কথা বলায় তাকে আকস্মিক বদলি করা হয়েছে। আমাদের সামনে এসএসসি পরীক্ষা। এমন সময় স্যারের বদলি আদেশ বাতিল না করা হয়, তাহলে আমরা কোন শিক্ষকের কাছ ভূগোল শিক্ষা পাঠদান করব। বিনা কারণে চক্রান্ত করে বদলি করা হয়েছে বলে স্মারকলিপি ও জেলা প্রশাসনের কাছে এমন অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

 

 

জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুল আলম বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে আমার সাথে দেখা করে কথা বলেছে। পরীক্ষার আগে ভূগোল শিক্ষককে কি কারণে আকস্মিক বদলি করা হয়েছে এ বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানানো হবে। তারা তদন্ত সাপেক্ষে বিষয়টি খতিয়ে দেখবেন।

 

 

তিনি আরও বলেন, যারা শিক্ষকের বদলির বিষয়ে জেলা প্রশাসকের কাছে এসেছে, তারা যেনো কোনো শিক্ষক দ্বারা হয়রানির শিকার না হয় সে বিষয়টি দেখা হবে।

  • নিউজ ভিউ 5211