logo

শিরোনাম

মুন্সীগঞ্জে অর্থনীতি পরিবারের বৃক্ষরোপণ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ১২ আগস্ট, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

সালমান হাসানঃ "সবুজ শ্যামল বন বনানী আরো তরুলতা, তারুণ্যের ছোঁয়ায় প্রকৃতিতে আনি সজীবতা। এই স্লোগানে সেচ্ছাসেবী সংগঠন অর্থনীতি পরিবার বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে।  

 

শুক্রবার (১১ আগস্ট) সকালে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বেলতলী গঙ্গাপ্রসাদ জগন্নাথ উচ্চ বিদ্যালয় ও বেলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে।

 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সংঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াস খাঁন, সহ সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জনি হোসেন, কোষাধ্যক্ষ রিফাত হোসেন, সাংগঠনিক সম্পাদক আল আমিন, মহিলা বিষয়ক সম্পাদক নিশাদ আবেদীন, প্রচার প্রকাশনা সম্পাদক স্বর্ণা আক্তার, সহকারি মহিলা বিষয়ক সম্পাদক সোমা আক্তার, কার্যকরী সদস্য মো. মাসুম, মাকসুদা আক্তার, নাঈম, সাগর।

 

উল্লেখ্য, মুন্সীগঞ্জের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সরকারি হরগঙ্গা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক, প্রাক্তন ও চলমান শিক্ষার্থীদের সমন্বয়ে গত ২০১২ সালের ফেব্রুয়ারি মাস থেকে অর্থনীতি পরিবার নামে একটি সংগঠন সমাজের অবহেলিত, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের সহযোগিতায় কাজ করে আসছে। পরবর্তীতে ২০১৫সালের ডিসেম্বর মাসে সংগঠনটির পরিপূর্ন কমিটি আত্মপ্রকাশ করে।

 

এরপর প্রতিবছর সুবিধাবঞ্চিত মানুষের মাঝে দুই ঈদে নতুন জামা ও শীতে শীত বস্ত্র বিতরন করা হয়। এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রকৃতির ভারসাম্য রক্ষায় গাছের চারা রোপণ করে আসছে।

 

সংগঠনের সভাপতি ইলিয়াস খান বলেন, অর্থনীতি পরিবার সবসময় পরিবেশ ও সমাজের উন্নয়ন এবং অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করে।

 

 তারই ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এবারো বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন জাতের গাছের চারা রোপণ করা হয়।

  • নিউজ ভিউ 3285