logo

শিরোনাম

বিএনপি-আলীগের পাল্টাপাল্টি সমাবেশ, ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি।

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ৩১ আগস্ট, ২০২২ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

মো. আবুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় বিএনপি ও আওয়ামী লীগ একই সময়ে একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

গতকাল ৩০ আগস্ট মঙ্গলবার রুহিয়া পূর্ব ও পশ্চিম চৌরাস্তাসহ আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

সোমবার এ আদেশ জারি করেন ভারপ্রাপ্ত সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাহরিয়ার রহমান।

এক বিজ্ঞপ্তিতে ইউএনও জানান, রুহিয়া থানা এলাকায় একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি নিজ নিজ কর্মসূচি পালনে অনড় অবস্থানে রয়েছে। উভয় দলের কর্মসূচি অব্যাহত থাকলে রুহিয়া এলাকার বিভিন্ন মোড়ে যান চলাচলে বিঘ্নসহ গাড়ি ভাঙচুর, ব্যক্তিগত ও সরকারি সম্পত্তির ক্ষতি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। তাই পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনগণের নিরাপত্তার স্বার্থে রুহিয়া এলাকার পূর্ব চৌরাস্তা, পশ্চিম চৌরাস্তা ও ঠাকুরগাঁও-আটোয়ারী মাইক্রোবাস স্ট্যান্ডসহ আশপাশের এলাকায় মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি বলেন, এ সময়ে এসব এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিটিং-মিছিল, লোকসমাগম, চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব কার্যক্রম বন্ধ থাকবে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রুহিয়ায় বিকাল ৩টায় মিছিল ও প্রতিবাদ সমাবেশ আহ্বান করা হয়। কিন্তু সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর প্রতিবাদে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

অপরদিকে রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু জানান, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকাণ্ডের প্রতিবাদে দলের পক্ষ থেকে এক সমাবেশ আয়োজন করা হয়েছে।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • নিউজ ভিউ 648