হিরণ কিরণ থিয়েটারের ৩০ বছর পূর্তিতে ৪ দিনের জাতীয় নাট্যোৎসবের উদ্বোধন আজ

নিউজ ডেস্ক | news71.tv
আপডেট : ২০ জুলাই, ২০২৩
নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

বিনোদন ডেস্কঃ প্রতিষ্ঠার ৩০ বছর পূর্তি উপলক্ষে ৪ দিনব্যাপী জাতীয় নাট্যোৎসবের আয়োজন করেছে মুন্সীগঞ্জ হিরণ কিরণ থিয়েটার। মুন্সীগঞ্জের ঐতিহ্যবাহী এই নাট্য সংগঠনটির আয়োজন শুরু হবে আজ ২০ জুলাই।

ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

শেষ হবে ২৩ জুলাই। এ উপলক্ষে বিকাল ৫টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বনাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের কথা জানিয়েছে আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ।
ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

 

মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে মুন্সীগঞ্জ, ঢাকা ও চাঁদপুরের ৪ টি নাট্য সংগঠন তাদের নাটক মঞ্চায়িত করবেন। নাটক শুরু হবে প্রতিদিন সন্ধ্যায় ৭টায়।

ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

সূচনাদিনে নাটক পরিবেশন করবে আয়োজক সংগঠন হিরণ কিরণ থিয়েটার। সংগঠনটির প্রতিষ্ঠাতা জাহাঙ্গীর আলম ঢালীর রচনা ও নির্দেশনায় 'সিডর' নাটক মঞ্চস্থ করা হবে।

ছবিঃ নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি

 দ্বিতীয় দিন ঢাকার অনুস্বর নাট্যদলের পরিবেশনায় মঞ্চায়িত হবে নাটক 'মূল্য অমূল্য'। নাটকটির রুপান্তর ও নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ বারি।

তৃতীয় দিন ২২ জুলাই থাকছে নাটক 'বিচ্ছু'। নাটকটির রুপান্তর তারেক আনাম খান,নির্দেশনায় শরীফ চৌধুরী ও মঞ্চস্থ করবেন চাঁদপুরের 'বর্ণচোরা নাট্যগোষ্ঠী।

সমাপনী দিন ২৩ জুলাই পরিবেশনা হবে নাটক 'বাসন'। সেলিম আল দীনের রচনা ও অপূর্ব সূচনার নির্দেশনায় নবগঠিত 'অবয়ব সাংস্কৃতিক কেন্দ্র' মুন্সীগঞ্জ নাটকটি মঞ্চায়িত করবেন।