logo

সময়: ১২:৫০, শনিবার, ১৯ জুন, ২০২১

৪ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ, ১২:৫০ পূর্বাহ্ন

জোড়া লাগানো জমজ বোনদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন।

Jahangir Alom
১০ মে, ২০২১ | সময়ঃ ১১:১১
photo
ছবিঃ সংবাদদাতা

মৌলভীবাজার জেলা থেকে তিমির বনিকঃ   শরীর জোড়া লাগানো যমজ শিশুদের উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার থেকে ঢাকায় পাঠানো হয়েছে। হাত, পা, মুখ ও মাথা আলাদা হলেও জন্ম থেকে শিশু দুটির বুক থেকে পেট একত্রে জোড়া লাগানো। শিশু দুটিই কন্যা সন্তান। তাদের চিকিৎসায় সহায়তা চেয়েছে পরিবার।
উন্নত চিকিৎসার জন্য শরীর জোড়া লাগানো যমজ শিশুদের রোববার (৯ মে) সন্ধ্যায় মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ঢাকা শিশু হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাইভেট অ্যাম্বুলেন্স করে জমজ শিশুদের ঢাকায় নিয়ে যায় তাদের পরিবার।

শিশুদের দরিদ্র পিতা জুয়েল আহমদ বলেন, স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন উন্নত চিকিৎসার মাধ্যমে শিশু দুটি আলাদা করা সম্ভব। যা এই হাসপাতালে সম্ভব নয়। তবে, উন্নত চিকিৎসার জন্য বড় অংকের টাকা ব্যয় হবে। নিজের স্বল্প আয় দিয়ে এ ব্যয় বহন করা কোনো অবস্থাতেই সম্ভব নয়। শরীর জোড়া লাগানো জমজ কন্যা শিশুদের কথা শুনে পুলিশ সুপার এসে দেখে গেছেন। আর্থিক সহায়তা করেছেন। চিকিৎসকদের পরার্মশে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় শিশু হাসপাতালে ভর্তি করেছি।

গত ৫ মে রাতে মৌলভীবাজার একটি বেসরকারি হাসপাতালে গাইনি চিকিৎসক ডা. ফারজানা হক পর্ণা ও অ্যানেসথেসিষ্ট ডা. বি এস এম এরশাদ এর তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে শরীর জোড়া লাগানো দুই কন্যা শিশুর জন্ম হয়। জেলার কমলগঞ্জ উপজেলার সিঙ্গরাউলি গ্রামের জুয়েল মিয়া ও তাকলিমা দম্পতির পরিবারে জন্ম নেয় এ জমজ কন্যা শিশু। জুয়েল আহমদ পেশায় একজন ক্ষুদ্র পান দোকানদার। দেশ, বিদেশে থাকা সকল বৃত্তবানদের সহ প্রধানমন্ত্রীর নিকট ও সাহায্য সহযোগিতা জন্য আকুল আবেদন জুয়েল আহমেদের। 
০১৭৫৪৯৩৯৪৪৮
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…