মহেশখালীর বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত 

নিউজ ডেস্ক | news71.tv
আপডেট : ২২ ফেব্রুয়ারী, ২০২২
নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
ছবিঃ সংবাদদাতা

এ. ইউ জুয়েল চৌধুরী, মহেশখালী প্রতিনিধি: আজ ২১ ফেব্রুয়ারি (সোমবার) মহেশখালীর বিভিন্ন স্থানে বর্ণিল আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ ছাড়া র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

 

মহেশখালী গোরকঘাটায় একুশের প্রথম প্রহরে মহেশখালী কলেজ শহীদ মিনারে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের নেতৃত্বে মহেশখালী উপজেলা প্রশাসন পুষ্পমাল্য অর্পণ করেন। এ ছাড়া পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংগঠন, উপজেলা জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, মহেশখালী উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। বিকেলে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

 

সকাল থেকে মহেশখালী উপজেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা রাস্তায় লাল সবুজের পতাকা, ব্যানার, পেষ্টুন নিয়ে র‌্যালি করতে দেখা যায়।  

 

এ ছাড়াও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের মাননীয় সাংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক (এমপি) রাষ্ট্রীয় সফরে ভারতে থাকায় সেখান থেকে সকল বীর শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং বাংলাদেশ হাই কমিশন নয়া দিল্লীর উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় যোগদান করেন।