মালয়েশিয়ায় কর্মস্থলে করুণ মৃত্যু ৩ ব্যক্তির

নিউজ ডেস্ক | news71.tv
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪
নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
মালয়েশিয়ায় কর্মস্থলে করুণ মৃত্যু ৩ ব্যক্তির

নিজস্ব  প্রতিনিধি : মালয়েশিয়ায় কর্মস্থলে করুণ মৃত্যু হয়েছে ৩ ব্যক্তির। এরা সবাই মুন্সিগঞ্জ পৌরসভার বাসিন্দা। রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে দগ্ধ হয়ে পর্যায়ক্রমে মারা যান তারা।

আজ রোববার বিকালে খবর সংগ্রহে নিহতদের বাড়িতে গেলে স্বজনদের আর্তনাদে ভারি হয়ে উঠে আশপাশের পরিবেশ।   

নিহতরা হলেন- মুন্সিগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের রমজানবেগ এলাকার রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী (৪২), ওই এলাকার আবুল কাশেমের ছেলে আবু তাহের (৩২) ও মহিউদ্দিনের ছেলে সালাম (২৪)।

গত শুক্রবার (১২ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে জব্বার আলী, পরদিন শনিবার ভোররাতে আবু তাহের ও আজ রোববার বিকাল ৫টার দিকে মৃত্যু হয় সালামের। তবে নিহতদের মরদেহ এখনো দেশে আসেনি।

পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে মালয়েশিয়ার ইস্কান্দার পুতেরি শহরে সাউদার্ন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড লজিস্টিক ক্লাস্টারে (এসআইএলসি) একাধিক কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা ওই তিন শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়। দমকল কর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদেরকে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একে একে তিন জনেরই মৃত্যু ঘটে।

মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে একটি জাতীয় গণামাধ্যম সূত্রে জানা গেছে।

ওই প্রতিবেদন অনুযায়ী- দ্রুততার সঙ্গে মরদেহগুলো দেশে প্রেরণের আশ্বাস দেন প্রথম সচিব শ্রম এএসএম  জাহিদুর রহমান। তিনি জানান, কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কোম্পানির কাছ থেকে নিহতদের ক্ষতিপূরণ আদায়ে হাইকমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে।