ডামি নির্বাচনের হোতা নির্বাচন কমিশনের অবিলম্বে পদত্যাগ করতে হবে- সাইফুল হক

নিউজ ডেস্ক | news71.tv
আপডেট : ৩০ আগস্ট, ২০২৪
নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
ছবিঃ প্রতিনিধি।

মুন্সিগঞ্জ প্রতিনিধি: ডামি নির্বাচনের হোতা নির্বাচন কমিশনের অবিলম্বে পদত্যাগ করতে হবে।  পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীসমূকে আর রাজনৈতিক নিপীড়নের জন্য ব্যবহার করা যাবেনা বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। আজ বিকালে মুন্সিগঞ্জে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, ডামি নির্বাচনের হোতা গোটা নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছেন এবং বলেছেন নির্বাচন কমিশনের উচিৎ হবে অবিলম্বে  রাষ্ট্রপতি বরাবর তাদের পদত্যাগপত্র জমা দেওয়া। মানুষের ভোটের অধিকারের বিরুদ্ধে দাঁড়িয়ে সমগ্র নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিনত করার ব্যাপারে এই নির্বাচন কমিশনেরও দায়দায়িত্ব রয়েছে। তিনি রাজনৈতিক দলসমূহের সাথে আলোচনা করে নির্বাচন ব্যবস্থার গণতান্ত্রিক সংস্কার ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের উদ্যোগ নিতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

 

 অগ্রাধিকারের ভিত্তিতে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর পুনর্গঠন করে জননিরাপত্তা নিশ্চিত করার আহবান জানান। তিনি আরো বলেন, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনীকে  রাজনৈতিক বিরোধীদের দমনে  নিপীড়নের উদ্দেশ্যে ব্যবহার করা যাবেনা। যৌক্তিক সময়ের মধ্যে  অবাধ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানসহ অন্তর্বর্তী সরকারের কাজের রোডম্যাপ দেশবাসীর কাছে হাজির করা। অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার যে কোন তৎপরতা থেকে বিরত থাকাতে হবে।

 

মুন্সিগঞ্জ শহরের শহীদ চত্তরে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মুন্সিগঞ্জ জেলা কমিটির সম্পাদক শেখ  মো. শিমুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে আরও বক্তব্য  রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, মাহমুদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, সাইফুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান, নাগরিক ঐক্যের নেতা আবু তালেব দেওয়ান, বিপ্লবী ছাত্র সংহতির নেতা শেখ মোহাম্মদ সৌরভ প্রমুখ।  সভার শুরুতে  মুন্সিগঞ্জের তিন শহীদসহ ছাত্র জনতার গণঅভ্যুত্থানে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।