logo

মুন্সীগঞ্জে 'সেফ থ্যালাসেমিয়া'র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

০১ জানুয়ারী, ২০২১   |   news71.tv

'সেফ থ্যালাসেমিয়া'র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আক্রান্ত শিশুদের সাথে অতিথিবৃন্দ

আদনান সাদঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা - ডাব্লিউএইচও'র হিসাবে, বিশ্বে ৬.৫ শতাংশ মানুষ থ্যালাসেমিয়ায় আক্রান্ত৷ আর বাংলাদেশে ৪ থেকে ৮ শতাংশ মানুষ থ্যালাসেমিয়া ও হিমোগ্লোবিন-ই ডিজঅর্ডার - যা থ্যালাসেমিয়ার কাছাকাছি অবস্থা, সেটি বহন করছে৷''

 

এমন পরিস্থিতিতে জন্মগত এই রোগটি থেকে মানুষকে সচেতন করতে এবং আক্রান্ত রোগীদের রক্তের ব্যবস্থা করতে মুন্সীগঞ্জে কাজ করছে সেফ থ্যালাসেমিয়া নামের সংগঠনটি। "রক্তদানের হাত বাড়াই থ্যালাসেমিয়া রোগীদের পাশে দাঁড়াই" এই স্লোগানকে ধারণ করে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো সেফ থ্যালাসেমিয়া।

 

মুন্সীগঞ্জ বেড়িবাঁধে শুক্রবার বিকাল ৪ টায় থ্যালাসেমিয়া আক্রান্ত শিশু- কিশোরদের সাথে নিয়ে কেক কেটে সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।

 

সংগঠনটির সভাপতি জাহিদুুুল ইসলাম জুবায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির নির্বাহী সম্পাদক জিতু রায়, মুন্সীগঞ্জ সদর হাসপাতালের প্যাথলজি বিভাগের মেডিকেল টেকনোলজিস্ট শহিদুল ইসলাম, ইউনিটি দ্যা ফ্রেন্ডশিপ গ্রুপের সভাপতি আদর দে, অপ্রতিরোধ্য বাংলাদেশ ফাউন্ডেশনের মুন্সীগঞ্জ শাখার সভাপতি মোঃ মেহেদী হাসান, মুন্সিগঞ্জ সেবা কেন্দ্রের সভাপতি মোহাম্মদ মিঠুন।   সংগঠনটির সাধারণ সম্পাদক মোঃ পারভেজ গাজীর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রচার সম্পাদক প্রবীর পাল।


এসময় বক্তারা থ্যালাসেমিয়া রোগীদের জীবন বাঁচাতে সকলকে রক্তদানের জন্য এগিয়ে আসার আহ্বান জানায়।



  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ কচুয়ায় ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত ♦ করোনা টিকা নেয়ার পর ভারতে এক ব্যাক্তির মৃত্যু ♦ কেশবপুরে পুকুরে বিষ প্রয়োগ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি ♦ লৌহজংয়ে শ্রমিককে মারধরের প্রতিবাদে গাংচিল বাস সার্ভিস বন্ধ ♦ মুরাদনগরে প্রতিবন্ধীর লাশ উদ্ধার পরিবারের দাবি পরিকল্পীত হত্যা! ♦ মুন্সীগঞ্জে ট্রলার ও লঞ্চের সংঘর্ষে নিখোঁজ ১ ♦ পরিছন্ন বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছে বিডি ক্লিন ♦ মুন্সীগঞ্জে গীতা জয়ন্তী মহোৎসব অনুষ্ঠিত ♦ মোমবাতি জ্বালিয়ে আনুশকা হত্যার বিচার চাইলো ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ ♦ বগুড়ার ধুনট উপজেলায় আ’লীগ ও যুবলীগ সংঘর্ষে ৬জন আহত