logo
photo

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আলু নিয়ে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা

২৪ অক্টোবর, ২০২০   |   news71.tv

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আলু নিয়ে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা

আব্দুল লতিফ-বগুড়া-ষ্টাফ রিপোর্টার ঃ শনিবার বগুড়ার জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অর্থদন্ড দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট নাছিম রেজা ও পাপিয়া সুলতানা। অপরাধে গুলো হলো- লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা, সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধভাবে আলু মজুদ ও বেশি দামে বিক্রির অপরাধে পাঁচ মামলায় তাদের মোট ৮০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রট নাছিম রেজা জানান, লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করা, সরকারি নির্দেশনা অমান্য করে অবৈধভাবে আলু মজুদ রাখা, ক্রয়-বিক্রয়ের রশিদ ছাড়া আলু বিক্রি ও নির্ধারিত দামের বেশি দামে আলু বিক্রির অপরাধে কৃষি বিপণন আইন-২০১৮ এর ১৯ (১) (ক), (ঞ), (ঠ) ধারা অনুযায়ী বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জের নিউ জনতা কোল্ড স্টোরেজকে ৫০ হাজার, জামুরহাটের মাল্টিপারপাস কোল্ড স্টোরেজকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।
অপরদিকে, একই অপরাধে মাহমুদিয়া কোল্ড স্টোরেজকে ১০ হাজার টাকা ও দু’জন পাইকারি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা। বগুড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) সদস্যরা।



  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

photo

শিরোনামঃ

♦ কেশবপুরে জমি সংক্রান্ত বিরোধে হামলা-লুটপাট \ ৩ নারী আহত ♦ নন্দীগ্রামে স্বস্তিতে সবজির বাজার, কমছে না চালের দাম ♦ নন্দীগ্রামে দিনব্যাপী লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক কর্মশালা ♦ রাষ্ট্রপতির সংগে যুক্তরাষ্ট্র ও ইথিওপিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ ♦ জলবায়ু পরিবর্তন, মানসিক স্বাস্থ্য সমস্যা মোকাবেলায় কর্ম-পরিকল্পনা প্রণয়নের আহ্বান সায়মা ওয়াজেদের ♦ বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাসী : সেতু মন্ত্রী ♦ বগুড়ার পৌরসভার ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মেহেদীর কর্মী সাংবাদিক হৃদয়কে মারপিট ♦ বগুড়ার পৌর আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত ♦ বগুড়ায় ধর্ষণ মামলার বাদিকে অসহযোগিতার অভিযোগে পুলিশ কর্মকর্তাকে পুলিশ লাইনে ক্লোজ ♦ বগুড়ার আমনের নতুন ধান-চাল সরবরাহ বাড়ায় বাজার হয়ে পড়েছে অস্থিতিশীল প্রতি মণ ধানে ৬০ টাকা ও চালের বস্তায় ২০০ টাকা কমেছে