logo
photo

বিভিন্ন ধাপে ওমরা পালনের অনুমতি দিলো সৌদি আরব

২৩ সেপ্টেম্বর, ২০২০   |   news71.tv

ওমরা পালন

সৌদি আরব ধাপে ধাপে পবিত্র ওমরাহ পালনের অনুমতি দেবে। গতকাল মঙ্গলবার সৌদি আরব এ কথা জানায়। আরব নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, করোনা পরিস্থিতি মূল্যায়ন ও বিশ্বজুড়ে মুসলমানদের পবিত্র ওমরাহ পালনের আকাঙ্ক্ষার আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুসল্লিদের ওমরাহ পালনের ক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি ও সতর্কতামূলক ব্যবস্থা নেবে দেশটি।

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, প্রথম ধাপে আগামী ৪ অক্টোবর থেকে পবিত্র ওমরাহ শুরু হবে।

প্রথম ধাপে সৌদি আরবে থাকা দেশটির নাগরিক ও বিদেশিরা পবিত্র ওমরাহ পালনের অনুমতি পাবেন। এই ধাপে প্রতিদিন প্রায় ছয় হাজার মুসল্লিকে ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে।

১৮ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় ধাপ। এই ধাপে প্রতিদিন প্রায় ১৫ হাজার মুসল্লি ওমরাহ পালনের অনুমতি পাবেন।

 

তৃতীয় ধাপ শুরু হবে আগামী ১ নভেম্বর থেকে। এই ধাপে বাইরের দেশ থেকে সৌদি আরবে গিয়ে মুসল্লিদের ওমরাহ পালনের অনুমতি দেওয়া হবে। এ সময় প্রতিদিন ২০ হাজার মুসল্লি ওমরাহ পালনের অনুমতি পাবেন।

করোনার ঝুঁকি পুরোপুরি দূর হয়ে গেলে চতুর্থ ধাপ শুরু হবে। এই ধাপে পবিত্র কাবা শরিফ স্বাভাবিক অবস্থায় ফিরবে।

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে সৌদি আরব গত মার্চ মাসে পবিত্র ওমরাহ স্থগিত করে। এ ছাড়া এবার পবিত্র হজ সীমিত পরিসরে পালন করা হয়।



  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

photo

শিরোনামঃ

♦ দেশে প্রবাহমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে একযোগে কাজ করতে হবেঃ ডা: দীপু মনি ♦ শান্তিরক্ষা কার্যক্রমে নারীর অংশগ্রহণ আরো বাড়ানোর আহবান বাংলাদেশের ♦ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ডলফিন সংরক্ষণে কাজ করছেঃ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন ♦ ন্যাশনাল রোড সেফটি স্ট্রাটেজিক একশন প্ল্যান বাস্তবায়ন করছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ♦ কৃষির ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবেঃ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ♦ বগুড়ায় আদমদিঘীতে ৬০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার ♦ কোভিড-১৯ প্রেক্ষিত বাংলাদেশ বইয়ের মোড়ক উন্মোচন হলো বগুড়ায় ♦ বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আলু নিয়ে ৫ মামলায় ৮০ হাজার টাকা জরিমানা ♦ বগুড়ার পৌর এডওয়ার্ড ও শহীদ খোকন পার্ক সাত মাস পর খুলে দেয়া হয়েছে   ♦ কেশবপুর পৌরসভার আলতাপোলে ওয়ার্ডে পৌর মেয়র রফিকুল ইসলামের পক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত