logo

শিরোনাম

মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নখোঁজ ২ জন

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৬ মার্চ, ২০২২ | সময়ঃ ১২:০০
photo
প্রতিকী ছবি

 

তুষার আহাম্মেদ: মুন্সীগঞ্জে লঞ্চের ধাক্কায় সিমেন্ট বোঝাই বাল্কহেড ডুবির ঘটনা ঘটেছে ‌। আজ (২৬ মার্চ) শনিবার ভোর ৬ টার দিকে মুন্সীগঞ্জ লঞ্চঘাটের  অদূরে ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চ এমডি জাহিদ-৩ এর ধাক্কায় একটি সিমেন্ট বোঝাই বাল্কহেড ডুবে যায়। এ সময় ডুবে যাওয়া নৌযানটিতে থাকা পাঁচজনের মধ্যে তিনজন উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে সুকানি শরিফুল ইসলাম (২৮) ও লস্কর নুর ইসলাম (৪০)।   নিখোঁজ দুজনের বাড়ি মানিকগঞ্জ জেলায় বলে জানা গেছে।

 

 

ডুবে যাওয়া বাল্কহেডের জীবিত উদ্ধার হওয়া সূত্রে জানা গেছে, সকালে মুন্সীগঞ্জের মুক্তারপুর ক্রাউন সিমেন্ট কারখানা থেকে সাড়ে ৭ হাজার বস্তা সিমেন্ট নিয়ে পাবনার নগরবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছিল বাল্কহেডটি।   

 

পরে মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকায় পৌঁছালে ঢাকামুখী লঞ্চ এমভি জাহিদ-৩ বাল্কহেডটিকে ধাক্কা দেয়। এতে বাল্কহেড ডুবে গেলে, বাল্কহেডে থাকা পাঁচজনের মধ্যে লস্কর জুয়েল রানা, মাস্টার সুফিয়ান (৩৬) ও বিল্লাল (৩০)  সাঁতরে একটি ট্রলারে উঠতে সক্ষম হন। এতে নিখোঁজ থাকেন দুইজন।

 

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু ইউসুফ বলেন, খবর পেয়ে মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। এখন ঘটনাস্থলে নারায়ণগঞ্জ হতে ডুবুরি দল আনা হয়েছে তারা উদ্ধার অভিযান চালাচ্ছে ‌।

 

এ বিষয়ে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, বাল্কহেড ডুবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিমও রয়েছে। দুর্ঘটনার পরপরই যাত্রীবাহী লঞ্চটি ঘটনাস্থল থেকে চলে যাওয়ায় সেটিকে আটক করা যায়নি।

 

  • নিউজ ভিউ 4689