logo

মা ও বোনকে হারিয়ে জীবন্ত লাশ হয়ে রইলো রিফাত

০৮ জুলাই, ২০২০   |   news71.tv

রিফাতের এই হৃদয়স্পর্ষী ছবিটি ধারন করেছেন তুষার রায়

মুহা মারুফ সা'দ।
জন্ম হপ্রশ্ন জাগে চোখের কান্নার সাথে সাথে কি কখনো অন্তর কাদে? পৃথীবির বুকে এমন কিছু ঘটনার জন্ম হয় যা কিছু মানুষের হৃদয়কেও কাদিয়ে দেয়। এমন-ই এক দূর্ঘটনার জন্ম দিয়ে গেলো মুন্সীগঞ্জের কাঠপট্টি থেকে ছেড়ে যাওয়া মর্নিং বার্ড লঞ্চের দূর্ঘটনা। অর্ধশত মানুষের জীবন কেড়ে নেয়ার সাথে কিছু মানুষকে বানিয়ে দিলো জীবন্ত লাশ। এমন-ই এক জীবন্ত লাশের নাম রিফাত আহমেদ। হাজারো স্বপ্ন হৃদয়ে গেথে বিগত চার বছর পূর্বে নিজ ভিটাবাড়ি ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ঢাকার বুকে। মা ও বোন ব্যাতিত আর কেউ নেই এই পৃথিবীতে। এক বছর হলো মা ও বোনকে নিয়ে ঢাকায় থাকছেন রিফাত। দূর্ঘটনার কিছুদিন পূর্বে পারিবারিক কারনে মুন্সীগঞ্জে আসেন রিফাত তার মা ও বোন। বৃহঃপতিবার ঢাকায় ফিরে যাওয়ার কথা থাকলেও সন্ধ্যা হওয়ায় শুক্রবার সকাল ৭ঃ৫০ মিনিটে মর্নিং বার্ড লঞ্চে কাঠপট্টি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন তিনজন।ভাজ্ঞ্যের কি নির্মম পরিহাস? ময়ূর ২ লঞ্চের সাথে মর্নিং বার্ড লঞ্চের সংঘর্ষে লঞ্চডুবিতে নিজে বেচে গেলেও চিরতরে হারিয়ে ফেলেন পৃথীবির একমাত্র আপনজন মা ও বোনকে।
রিফাত পরিনত হয় জীবন্ত লাশে। দূর্ঘটনার দ্বিতীয়দিন রিফাতকে মা ও বোনের কবরের পাশে ক্রন্দনরত অবস্থায় দেখা যায়। এমন দৃশ্য যে কারো চোখে অশ্রু এনে দিতে সক্ষম।
হাজারো ঘটনার মাঝে চাপা পড়ে গিয়েছে রিফাতের চাপা আবেগে কান্নামিশ্রিত এই ঘটনাটি।
 


  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

সোমবার, ০৮ মার্চ, ২০২১
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

শিরোনামঃ

♦ মুন্সীগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত “ঐতিহাসিক ৭ই মার্চ” এর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ♦ মুজিব শতবর্ষ উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত ♦ বগুড়ায় ট্রাক-টু- ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক শাহজাহান নিহত ♦ বগুড়ায় প্রায় ১শ বিঘা জমিতে শস্যচিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ♦ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক সেই ১৮মিনিটের ভাষণ বাংলার কোটি কোটি জনতাকে জাগ্রত করেছিল - এসপি আলী আশরাফ ♦ ঐতিহাসিক ৭ মার্চ ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষনের উপর বগুড়া প্রেসক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত ♦ ঐতিহাসিক ৭ ই মার্চ উপলক্ষে র‌্যাব-১২আনন্দ উদযাপন ♦ ঘোড়াঘাটে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ♦ নিয়ামতপুরে থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ  উদযাপন ♦ এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম নিয়ামতপুরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা