logo
photo

মা ও বোনকে হারিয়ে জীবন্ত লাশ হয়ে রইলো রিফাত

০৮ জুলাই, ২০২০   |   news71.tv

রিফাতের এই হৃদয়স্পর্ষী ছবিটি ধারন করেছেন তুষার রায়

মুহা মারুফ সা'দ।
জন্ম হপ্রশ্ন জাগে চোখের কান্নার সাথে সাথে কি কখনো অন্তর কাদে? পৃথীবির বুকে এমন কিছু ঘটনার জন্ম হয় যা কিছু মানুষের হৃদয়কেও কাদিয়ে দেয়। এমন-ই এক দূর্ঘটনার জন্ম দিয়ে গেলো মুন্সীগঞ্জের কাঠপট্টি থেকে ছেড়ে যাওয়া মর্নিং বার্ড লঞ্চের দূর্ঘটনা। অর্ধশত মানুষের জীবন কেড়ে নেয়ার সাথে কিছু মানুষকে বানিয়ে দিলো জীবন্ত লাশ। এমন-ই এক জীবন্ত লাশের নাম রিফাত আহমেদ। হাজারো স্বপ্ন হৃদয়ে গেথে বিগত চার বছর পূর্বে নিজ ভিটাবাড়ি ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ঢাকার বুকে। মা ও বোন ব্যাতিত আর কেউ নেই এই পৃথিবীতে। এক বছর হলো মা ও বোনকে নিয়ে ঢাকায় থাকছেন রিফাত। দূর্ঘটনার কিছুদিন পূর্বে পারিবারিক কারনে মুন্সীগঞ্জে আসেন রিফাত তার মা ও বোন। বৃহঃপতিবার ঢাকায় ফিরে যাওয়ার কথা থাকলেও সন্ধ্যা হওয়ায় শুক্রবার সকাল ৭ঃ৫০ মিনিটে মর্নিং বার্ড লঞ্চে কাঠপট্টি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন তিনজন।ভাজ্ঞ্যের কি নির্মম পরিহাস? ময়ূর ২ লঞ্চের সাথে মর্নিং বার্ড লঞ্চের সংঘর্ষে লঞ্চডুবিতে নিজে বেচে গেলেও চিরতরে হারিয়ে ফেলেন পৃথীবির একমাত্র আপনজন মা ও বোনকে।
রিফাত পরিনত হয় জীবন্ত লাশে। দূর্ঘটনার দ্বিতীয়দিন রিফাতকে মা ও বোনের কবরের পাশে ক্রন্দনরত অবস্থায় দেখা যায়। এমন দৃশ্য যে কারো চোখে অশ্রু এনে দিতে সক্ষম।
হাজারো ঘটনার মাঝে চাপা পড়ে গিয়েছে রিফাতের চাপা আবেগে কান্নামিশ্রিত এই ঘটনাটি।
 


  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

শনিবার, ১৫ আগস্ট, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

photo

শিরোনামঃ

♦ পশ্চিমবঙ্গে করোনায় মৃতদের সৎকার নিয়ে নানা অভিযোগে মামলা ♦ পশ্চিমবঙ্গে করোনায় মৃতদের সৎকার নিয়ে নানা অভিযোগে মামলা ♦ রাজধানীর পুরানা পল্টনে একটি জালনোট কারখানায় ৫৭ লাখ টাকার জালনোট ♦ দেবীগঞ্জে মৌন শোক অবস্থান কর্মসূচি ♦ ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে পূজা উদযাপন পরিষদের মৌন শোক অবস্থান ♦ মুন্সীগঞ্জের চরকেওয়ার পূর্ব শত্রুতার জেরে বাবা-ছেলের হামলায় আহত আয়নাল ♦ পঞ্চসার ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ফলজ,বনজ ও ঔষধি গাছ বিতরণ ♦ অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেনের খাদ্য সহায়তা কার্যক্রম অনুষ্ঠিত ♦ মুন্সীগঞ্জের পর্যটনের উন্নয়ন- সম্ভাবনা বিষয়ক ভার্চুয়াল কর্মশালা ♦ সলঙ্গায় আখের রস বিক্রির অর্থে সংসার চলে আবুল কাশেম আলীর