logo

শিরোনাম

সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য মোহিত করে তুলেছে ভ্রমণ পিপাসু সাধারণ মানুষকে

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২০ ফেব্রুয়ারী, ২০২২ | সময়ঃ ১২:০০
photo
বাগানে শোভা বাড়াচ্ছে সূর্যমুখী ফুল। ছবিঃ আদনান সা'দ

আদনান সা'দঃ সূর্যমুখী ফুলের অপরূপ সৌন্দর্য মোহিত করে তুলেছে ভ্রমণ পিপাসু সাধারণ মানুষকে। প্রতিদিন বিকালে জেলার বিভিন্ন উপজেলার সূর্যমুখী ফুলের বাগানে নারী-পুরুষসহ ভ্রমণ পিপাসু মানুষ ভিড় জমাচ্ছেন। এরমধ্যে মুন্সীগঞ্জের চরকেওয়ার ইউনিয়নের বাতাকান্দি এলাকায় কিছু ফুল চাষ করা হয়েছে। সেই ফুলগুলো দেখতে আসছেন অনেকে। তাদের কেউ প্রিয়জনের সঙ্গে সেলফি তুলছেন। কেউ আবার ফুলের সৌন্দর্যের সঙ্গে আনন্দঘন মুহূর্তকে মোবাইলফোনের ক্যামেরায় বন্দি করে রাখছেন। সব মিলিয়ে ফুলের সৌন্দর্যে পর্যটকেরা যেন ক্ষণিকের জন্যে হারিয়ে যাচ্ছেন এক অপার্থিব আনন্দলোকে। দর্শনার্থীদের মুখেও যেন ছড়িয়েছে সূর্যমুখীর হাসি।

 

সূর্যের মতো হাঁসি দেওয়া হলুদ গালিচা ছড়ানো ফুলের সৌন্দর্যে আকৃষ্ট হয়ে প্রতিদিন বাগানে ভিড় করছেন ভ্রমন পিপাসুরা। কেউ আবার প্রিয় মুহূর্তকে মোবাইলফোনের ভিডিওতে স্মৃতি হিসেবে ধারণ করে রাখছেন। প্রিয়জনদের সঙ্গে নিয়ে ফুলের সৌন্দর্য আর সৌরভ গ্রহণ করে আপ্লুত হয়ে পড়েছেন বিনোদন প্রিয় পর্যটকেরা।

 

এদিকে কৃষকেরা বলছেন অল্প পুঁজিতে সূর্যমুখী চাষে অধিক লাভের স্বপ্ন দেখছেন তারা। ভালো ফলন হলে আগামীতে আরো বেশী করে সূর্যমূখী ফুল চাষ করবেন বলেও জানিয়েছেন।


চাষী আব্দুল আলীম জানিয়েছেন, ৩ কড়া জমিতে সূর্যমূখী ফুলগাছ চাষে আমার প্রায় ৫ হাজার টাকা খরচ হয়েছে। বৃষ্টির কারণে কিছু ফুল নষ্ট হয়েছে। তিনি আরও জানান, এই ফুল থেকে ভালো তেল হয়, তেল বিক্রি করে লাভবান হওয়া যায়। 

 

  • নিউজ ভিউ 11763