logo
photo

বঙ্গবন্ধুর দর্শন সমবায়ের উন্নয়ন এই স্লোগানে ৪৮তম জাতীয় সমবায় দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

০২ নভেম্বর, ২০১৯   |   news71.tv

দেশের আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থার গুরুত্ব তুলে ধরেন শেখ হাসিনা

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪৮ তম জাতীয় সমবায় দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় দেশের আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থার গুরুত্ব তুলে ধরেন শেখ হাসিনা।

বাংলাদেশে এই মুহুর্তে এক কোটি বারো লক্ষ তেতাল্লিশ হাজার এক’শ জন মানুষ সরাসরি সমবায় সমিতির সাথে যুক্ত। এক লাখ সাতাত্তোর হাজার নয়শত ত্রিশ সমবায় সমিতির মাধ্যমে কৃষি, মৎস ও পশুপালন, দুগ্ধ উৎপাদন, মৌ চাষ, নকশা কাথা ইত্যাদি পন্য উৎপাদনের সাথে কাজ করছে এই বিশাল জনগোষ্ঠি। কিন্তু সমবায়ীদের উৎপাদিত এ সকল পন্যের তেমন কোন প্রচার নেই, নেই বাজারজাতকরণেরও ভালো ব্যবস্থা, এমন তথ্যই উঠে এসেছে সমবায় অধিদপ্তরের সমবায় পন্য পুস্তিকা ২০১৯ এ।

বঙ্গবন্ধুর দর্শন সমবায়ের উন্নয়ন এই স্লোগানে ৪৮তম জাতীয় সমবায় দিবসে ২০১৯ এ প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উৎপাদিত পন্যের সঠিক বাজারজাতকরণ নিশ্চিত করতে হবে। অনলাইনেও বাজারজাত করার ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

কৃষি উৎপাদনে অজ্ঞতার কারণে পানি ও সারের অপচয় হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কৃষি সমবায় সমিতিগুলোর কার্যক্রমে কাঠামোগত সংস্কার জরুরি। বাংলাদেশের মানুষের যেন আর কোন দিন খাদ্যের জন্য হাত পাততে না হয় তার জন্য নিজেদের উৎপাদিত পন্যের মাধ্যমেই চাহিদা মেটানোর তাগিত দেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু কন্যা বলেন, দেশে টেকসই সমবায় গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখায় ৪৮ তম জাতীয় সমবায় দিবসে “জাতীয় সমবায় পুরস্কার ২০১৮ “ ১০ টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়। এর আগে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিভিন্ন প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্যের প্রদর্শনী ঘুরে দেখেন।



  সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত
photo


নামাজের সময়সূচি

শুক্রবার, ১০ জুলাই, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩

photo

শিরোনামঃ

♦ মুন্সীগঞ্জে সাংবাদিকবৃন্দের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত ♦ কেশবপুরের অসমাপ্ত উন্নয়ন কাজকে আরো গতিশীল করতে স্বাস্থ্যবিধি মেনে ঐক্যবদ্ধভাবে ১৪ জুলাই নৌকায় ভোট দিন .............শাহীন চাকলাদার ♦ কেশবপুর থানার বকসি ও সামাধান কর্মীসহ আবারো ৬ ব্যক্তি করোনায় আক্রান্ত ♦ কেশবপুর নৌকা প্রতিকে ভোট চেয়ে বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির নেতেৃবৃন্দের গণসংযোগ ♦ কেশবপুরে পৌর আওয়ামী লীগের জরুরী সভায় বক্তরা শাহীন চাকলাদারকে নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী করে প্রমাণ করতে হবে কেশবপুরের মাটি আওয়ামী লীগের ঘাটি ♦ (বিজ্ঞাপন )মেসার্স মা মসলা মিল ♦ বগুড়ায় দুই ভাইয়ের পালাক্রমে ধর্ষণের শিকার হলো শিশু শিক্ষার্থী ♦ বগুড়া-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আ.লীগের নির্বাচনী সভা অনুষ্ঠিত ♦ বগুড়ায় করোনা উপসর্গে এক ব্যক্তির মৃত্যু ♦ মুরাদনগরে মনির হত্যার ৫ বছর পর ওয়ারেন্টভুক্ত আসামি ইকবাল গ্রেফতার