logo

শিরোনাম

মুন্সীগঞ্জে হিফজুল কোরআন প্রতিযোগিতার শেষ বাছাই পর্ব অনুষ্ঠিত 

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৮ জানুয়ারী, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি।

মুন্সীগঞ্জ জেলায় নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি আয়োজিত প্রথমবারের মতো শুরু হওয়া জাতীয় মানের অর্টিসান নিবেদিত হাজী আলী আকবর ফাউন্ডেশন হিফজুল কোরআন প্রতিযোগিতার চূড়ান্ত বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।


পবিত্র কোরআন শরীফের ১০ পারা ও ৩০ পারার হাফেজদের জন্য আয়োজন করা এই প্রতিযোগিতায় আজ রবিবার শেষ বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে।


মুন্সীগঞ্জ শহর জামে মসজিদের ৩য় তলায় দিনব্যাপী এই প্রতিযোগিতা চলে।

শুরুতে বাছাই পর্বের তিনটি ধাপে  ৩৮০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে তার মধ্যথেকে ৬৫ জন প্রতিযোগি নির্বাচিত হয় চূড়ান্ত পর্বের জন্য।


৬৫টি জন প্রতিযোগী থেকে  ৩০ জন প্রতিযোগী চূড়ান্ত ফাইনাল পর্বের জন্য ইয়েস কার্ড প্রাপ্ত হন।  


শেষ বাছাইপর্বে বিজয়ী প্রতিযোগিদের হাতে ফাইনাল রাউন্ডের জন্য ইয়েস কার্ড তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।  

ইয়েস কার্ড বিতরনী অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন, হাজী আলী আকবর ফাউন্ডেশনের ম্যানেজার শেখ ফরিদ৷ আপন গ্রুপের চেয়ারম্যান নাজমুল হাসান মিলন, মুন্সীগঞ্জ পৌরসভার কাউন্সিলর আবু সাত্তার মুন্সি , মুন্সীগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি কাজী বিপ্লব হাসান, মুন্সীগঞ্জ জেলা অনলাইন  প্রেসক্লাবের সভাপতি ও নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির প্রতিষ্ঠাতা-উপ-সম্পাদক   জাহাঙ্গীর আলম, মুন্সীগঞ্জ ক্লাবের সাংস্কৃতিক ও সাহিত্য সম্পাদক নজরুল হাসান ছোটন, মুন্সীগঞ্জ  হাফিজিয়া দারুল উলুম মাদ্রাসা মুহতামিম মাওলানা নাজির আহমেদ।

অনুষ্ঠানে বিচারক হিসেবে প্রতিযোগিদের বাছাই করেন হিফজুল কোরআন জাতীয় প্যানেলের  বিচারক ও সাতঘড়িয়া কবরস্থান মসজিদের খতিব আলহাজ্ব মুফতি ইকবাল হোসেন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও আল আকসা জামে মসজিদ ঢাকার খতিবমুফতি আল আমিন খান, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন এর প্রশিক্ষক হাফেজ ক্বারী মামুনুর রশিদ, হাটহাজারী মাদ্রাসা কেন্দ্রীয় মসজিদের ইমাম হযরত মাওলানা মুফতি শাহ মাখদুম।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে প্রথম বাছাইপর্ব গত ২৮ সেপ্টেম্বর লৌহজং উপজেলায়, দ্বিতীয় বাছাইপর্ব সিরাজদিখানে ৭ই অক্টোবর ও আজ ১৪ই অক্টোবর তৃতীয় বাছাইপর্ব অনুষ্ঠিত হলো।


প্রতিযোগিতায় সেরা ৩ প্রতিযোগি ও টপ টেনের জন্য থাকবে নগদ অর্থ ও আকর্ষণীয় পুরস্কার। প্রতিযোগিতায় স্পন্সর করছেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেড, ইভেন্ট পার্টনার  ডিজাইন স্টুডিও। 

হিফজুল কোরআন প্রতিযোগিতার  বাছাই পর্বেই পরিচালনায় ছিলেন দেশের খ্যাতিসম্পন্ন জাতীয় হিফফজুল কোরআন ফাউন্ডেশন যাত্রাবাড়ী সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা জসিম উদ্দিন মাক্কী ,  হাফেজ মোহাম্মদ আব্দুল্লাহ খান নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক সাতঘড়িয়া কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব  মুফতি ইকবাল হোসেন।

আগামী পহেলা রমজান থেকে ধারাবাহিক ভাবে নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির পর্দায় অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সম্প্রচার করা হবে।

  • নিউজ ভিউ 3366