logo

শিরোনাম

মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের নতুন আহ্বায়ক কমিটি 

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৪ জানুয়ারী, ২০২৪ | সময়ঃ ১২:০০
photo
ছবিঃ প্রতিনিধি

রাহিদ হোসেন: মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের মেয়াদ পূর্ণ হওয়াতে কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। গত ২৩ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে  কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু চন্দ্রনাথ পোদ্দার ২৭ সদস্যের এই আহবায়ক কমিটি ঘোষণা করেন। আহ্বায়ক কমিটিতে স্বপন মোদককে আহবায়ক ও বাসু দেব নাগকে সদস্য সচিব করা হয়েছে। এর আগে পূর্বের কমিটির ২ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় গঠনতন্ত্রের ৮ এর (খ) ৫ ধারা মোতাবেক বাতিল করা হয়।  

কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু চন্দ্রনাথ পোদ্দার আহ্বায়ক কমিটিকে আগামী ৩৮ ( ২৯ ফেব্রুয়ারি) দিনের মধ্যে মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সম্মেলনের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন।

আহবায়ক স্বপন মোদক শ্রীনগর  উপজেলায় এক সম্ভ্রান্ত  পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ হতে মাস্টার্স  ডিগ্রী অর্জন করেন। সেসময় তিনি ছাত্র রাজনৈতিক সাথেও যুক্ত ছিলেন। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী ও সিন্টিঅন ঔষধ কোম্পানির কর্ণধার । তার পিতার নামে" সুখেন ফাউন্ডেশন" আর্ত মানবতার সেবায় মুন্সীগঞ্জে ব্যাপক অবদান রাখছে। তিনি শ্রীনগর পূজা উদযাপন পরিষদের বর্তমান সভাপতি দায়িত্ব পালন করছেন। 


বাসু দেব নাগ মুন্সীগঞ্জ সদরে চিতলীয়াতে এক স্বনামধন্য রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা কবি  জগদীশ চন্দ্র নাগ একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুন্সিগঞ্জ জেলা আওয়ামীলীগের  প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। বাসু দেব নাগ একজন লেখক ও প্রকাশক, পেশায় একজন ব্যবসায়ী। তিনি  সরকারি হরগঙ্গাঁ কলেজের ছাত্র ছিলেন। তার শিক্ষাগত যোগ্যতা বি এ,  এল এল বি (অধ্যায়নরত) । তিনি ১৯৯২ সালে আধারা ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা  আহবায়ক ছিলেন। পরবর্তীতে মুন্সীগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।তিনি  বর্তমানে মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি দীর্ঘদিন পূজা উদযাপন পরিষদের সাথে সম্পৃক্ত। তিনি মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। 


তার অনুভূতির কথা জানতে চাইলে তিনি বলেন, 'সকলকে  নিয়ে একটি মানবিক পূজা উদযাপন পরিষদ গড়ে তোলাই আমাদের লক্ষ্য।'

  • নিউজ ভিউ 3564