logo

শিরোনাম

স্বেচ্ছাসেবকলীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় কারাগারে সাংবাদিক রহিম শুভ

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ০৮ এপ্রিল, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
স্বেচ্ছাসেবকলীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় কারাগারে সাংবাদিক রহিম শুভ

 

 

মোঃ আবুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক রহিম শুভকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: আবদুল মজিদ তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার ফয়সাল পলাশ এ তথ্য নিশ্চিত করেন।
 

 

এজাহারের বরাতে তিনি জানান, ২০২০ সালের ৮ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ওএমএস (ওপেন মার্কেট সেলস) ও খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৬০৮ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ কয়েকজনের নামে মামলা করেন। বালিয়াডাঙ্গীর ওএমএস ডিলার ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী অভিযোগ করেন, ঘটনার দিন তার ছবির ওপর চাল চোর লিখে তা ফেসবুকে প্রচার করে শাওন আমিন ও রহিম শুভ। এ কারণে তিনি দেশের দুটি অনলাইন পোর্টালের সম্পাদক, শাওন আমিন ও রহিম শুভর নামে বালিয়াডাঙ্গী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এই মামলায় জামিন নিতে বৃহস্পতিবার আদালতে যান শুভ। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করেন এবং সাংবাদিক শুভকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ।

রহিম শুভ বর্তমানে প্রতিদিনের বাংলাদেশে ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা হিসেবে কাজ করছেন। এদিকে এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। অনেকে এই আইন বাতিলের দাবি জানিয়ে বিবৃতি দিচ্ছেন আবার অনেকে সাংবাদিক রহিম শুভ’র মুক্তির দাবি জানাচ্ছেন।

  • নিউজ ভিউ 1422