logo

শিরোনাম

সিরাজদিখানে হযরত পাঁচ পীর শাহের ১৮৪ তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠান

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ০৪ মার্চ, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
সিরাজদিখানে হযরত পাঁচ পীর শাহের ১৮৪ তম বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠান

আরিফ হোসেন হারিছ,সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ

 

মুন্সিগঞ্জের সিরাজদিখানে নানান আয়োজনে

হযরত পাঁচ পীর শাহ মাজারের ১৮৪ তম বার্ষিক ওরশ মোবারক উদযাপন করা হয়েছে। ওরশ উদযাপন কমিটির আয়োজনে বৃহস্পতিবার ২ মার্চ থেকে তিন দিনব্যাপী সিরাজদিখান বাজারের পশ্চিম পার্শ্বে অবস্থিত শিকদার ম্যানশন সংলগ্ন বালুর মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুক্রবার ৩মার্চ ওরশের দ্বিতীয় দিন রাতভর পালা গান অনুষ্ঠিত হয়।

 

মাজার কমিটির সভাপতি আঃ খালেক শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহমেদ।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম তানভীর, সহকারী পুলিশ সুপার সিরাজদিখান (সার্কেল) মোস্তাফিজুর রহমান রিফাত, সিরাজদিখান থানার ওসি একে এম মিজানুল হক, উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুবকর সিদ্দিক, রশুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ আবু সাইদ, মুন্সিগঞ্জ জেলা পরিষদের সদস্য মাসুদ লস্কর, সাবেক  সিরাজদিখান বাজার বনিক সমিতির সভাপতি ও রশুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আঃ মান্নান শিকদার, লতব্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ মোঃ ফজলুল হক, মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আঃ করিম, ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সুমন মিয়া, সমাজসেবক শেখ মোঃ জাকির, খিজির চৌধুরী, নিশান খান,রশুনিয়া ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি সারোয়ার এ আলম,সাবেক সিরাজদিখান উপজেলা ছাত্র লীগ সভাপতি পারভেজ চোকদার পাপ্পু।  

 

উল্লেখ্য মির্জা সুজাত আলী খানের বংশধর সিরাজউদ্দিন খান। সুজাত আলী খান বাদশাহ জাহাঙ্গীর এর সেনাপতি ছিলেন। তার দুই ছেলে জালাল মাহমুদ খান ও আাঃ লতিফ খান। রাজদিয়া মৌজা জামাল মাহমুদ খানের নামে রয়েছে। সিরাজউদ্দিন খান তার জমিদারী ছেড়ে অধ্যাত্বিক সাধনায় লিপ্ত ছিলেন এবং বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। তার শেষ জীবনে পাচজন সহচর নিয়ে সিরাজদিখান বাজারের সন্নিকটে এসে আস্তানা গাড়েন। এখানেই তার মৃত্যু হয়। তার নামেই সিরাজদিখান থানা ও বাজার। রাজদিয়া আদি খান বাড়ীতে সুজাত খানের বংশধরেরা সমহিমায় বসবাস করছেন বলে জানা গেছে।

  • নিউজ ভিউ 1836