logo

শিরোনাম

লকডাউন উপেক্ষা করে যাত্রীদের ঢাকায় প্রবেশ; লকডাইনের প্রথম দিনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে যানজট।

প্রতিবেদন প্রকাশ: ২৪ অক্টোবর, ২০২১ | সময়ঃ ১২:০০
photo
...

নয়ন দেওয়ান(গজারিয়া): করোনা সংক্রামনের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার ঢাকার আশেপাশে মুন্সীগঞ্জ সহ ৭টি জেলায় ২১ জুন থেকে ৩০জুন পর্যন্ত কঠোর লকডাউন ঘোষনা করেছেন। বিশেষজ্ঞরা বলেছেন করোনা ভাইরাসের প্রভাব বৃদ্ধির ফলে রাজধানীকে অন্য জেলা থেকে বিছিন্ন করতেই এই সিধান্ত।

কিন্তু যাত্রীরা মানছেন না সরকারের নিষেধাজ্ঞা। মুন্সীগঞ্জ জেলায় আজ সকাল থেকে পরিপূর্ণ লকডাউন কার্যকর করতে পুলিশ জরুরী সেবা ও পন্যবাহী যাবাহন ব্যতীত অন্য সকল যানবহন রাজধানী ঢাকায় ঢুকতে না দেয়ায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। মঙ্গলবার সকাল থেকে এই রুটে গজারিয়ার মেঘনা সেতু থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। এরমধ্যে পণ্যবাহী ট্রাক, পিকআপ আর বাসের সংখ্যাই বেশি।

উভয়মুখী এই যানজটের কারণে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। স্বাভাবিক সময়ের মতো মানুষজন রাস্তায় বের হয়ে পড়েছেন নানা বিরম্বনায়।

মহাসড়কের ঢাকাগামী লেনে যানজট তৈরী হওয়ায় গজারিয়া অংশে দুর্ঘটনার ঝুঁকি থাকা সত্বেও উল্টাপথে চলাচল করছে বিভিন্ন যানবহন ঢাকায় প্রবেশের জন্য যাত্রীরা গাদাগাদি করে উঠে পড়েছে পিক আপ ভ্যানে। লকডাউন পরিস্থিতি কাজে লাগিয়ে চালকরা ভাড়া বাড়িয়েছে ৩ গুন। মানছেন না লকডাউনের বিথি নিষেধ।

হাইওয়ে পুলিশের নারায়ণগঞ্জ অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর জানান, মহাসড়কের মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জ অংশে লকডাউন কার্যকর করতে পুলিশ চেকপোষ্ট বসিয়ে কার্যকর ব্যবস্থা গ্রহন করায়  যানজটের সৃষ্টি হয়েছে।

‌ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল উদ্দিন ভুইয়া  জানান, আজ থেকে ৩০ জুন সাত জেলায় লকডাউন থাকায়  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মেঘনা সেতু এলাকায় পুলিশ চেক পোষ্ট করে যাত্রীবাহি গাড়িগুলো বেক করে পাঠাতে হচ্ছে এই কারনে যানজট হচ্ছে। গাড়ির অত্যাধিক চাপ। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

 

  • নিউজ ভিউ 180