logo

শিরোনাম

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক মাসুদ আলম

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২৩ | সময়ঃ ১২:০০
photo
মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক মাসুদ আলম

জাহাঙ্গীর আলমঃ মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সমর্থিত প্যানেল থেকে অ্যাডভোকেট জাকারিয়া মোল্লা ও সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মুহাম্মদ মাসুদ আলম নির্বাচিত হয়েছেন।

 

জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নাসিমা আক্তার।

 

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের  সমর্থিত প্যানেল থেকে অ্যাডভোকেট জাকারিয়া মোল্লা ২২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধুর আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট শ ম হাবিবুর রহমান পেয়েছেন ১০১ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মাসুদ পেয়েছেন ১২৭ ।  


সম্পাদকীয় অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ সভাপতি অ্যাডভোকেট মো. খান মোহাম্মদ ইব্রাহিম খলিলুল্লাহ জসিম ও রিয়াজুল ইসলাম মানিক, সহ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আকলিমা আক্তার সুপ্তি, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মো. হজরত আলী, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট মো.মমিনুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মো.সাখওয়াত হোসেন সুজন, সমাজকল্যাণ ও ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তফা , মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকে অনন‍্যা ইসলাম , ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট গাজী শাহরিয়ার রকি ।

 

এছাড়া কার্যকরী সদস্য পদে নির্বাচিতরা হলেন- অ্যাডভোকেট মো. মো.নুর হোসেন, অ্যাডভোকেট মো. মোহাম্মদ মাহবুব হোসেন (মাহবুব ঢালী) অ্যাডভোকেট মো. সাইফুল বিন আলী (সাগর) ও অ্যাডভোকেট প্রিন্স ফয়সাল আহমেদ।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ১৫ টি পদের বিপরীতে দু’টি প্যানেল থেকে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। সমিতির সর্বমোট ৪৪২ জন ভোটারের মধ্যে ৪৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

  • নিউজ ভিউ 7695