logo

শিরোনাম

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন যোগদান

নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভি ডেস্ক
প্রতিবেদন প্রকাশ: ২৬ আগস্ট, ২০২২ | সময়ঃ ১২:০০
photo
মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন যোগদান

মো. জাহাঙ্গীর আলম : মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বিপিএম, পিপিএম  যোগদান করেন।   ২৫ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১২ টায়  মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বিপিএম, পিপিএম কে মুন্সিগঞ্জ জেলা পুলিশের সালাম ও ফুলেল শুভেচ্ছার মাধ্যমে এর মধ্য তাকে গ্রহণ করা হয় ।  

তিনি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহী এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। তিনি বাংলাদেশ পুলিশে ২৫তম বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করেন। তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আইন বিভাগে এলএলবি (সম্মান) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশ আইন সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি বর্তমানে পুলিশ ক্যাডারের সদস্যদের নিয়ে গঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের আইন সম্পাদক।

নবাগত পুলিশ সুপার তার চাকুরিকালে নরসিংদী জেলা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্সের আইন শাখা, টাঙ্গাইল জেলার সদর সার্কেল এবং সর্বশেষে পুলিশ হেডকোয়ার্টার্সে রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১ শাখার অ্যাসিস্ট্যান্ড ইন্সপেক্টর জেনারেল (এআইজি) হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নত ও আধুনিক পুলিশ বিনির্মাণে সম্মানিত আইজিপি  প্রত্যক্ষ নির্দেশনায় নিয়োগ, পদোন্নতি, পদায়নসহ পুলিশ কল্যাণ ট্রাস্ট, পুলিশ হাউজিং ও গুরুত্বপূর্ণ মামলা পরিচালনায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।  

তিনি দেশের গুরুত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ ২০১২ সালে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) এবং ২০১৮ সালে রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) প্রাপ্ত হন।এছাড়া তিনি ভালো ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ ছয় বার আইজিপি গুড সার্ভিসেস ব্যাজ প্রাপ্ত হন। তিনি পুলিশের আধুনিকায়ন ও উন্নত প্রশিক্ষণের জন্য জাপান, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, সিংগাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ভারতে ভ্রমণ করেন।

বাংলাদেশ পুলিশকে উন্নত ও আধুনিক পুলিশের পর্যায়ে উন্নীতকরণের লক্ষ্যে কাঙ্ক্ষিত জনবান্ধন মুন্সীগঞ্জ গড়তে নবাগত পুলিশ সুপার জেলার সকল রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ সাংবাদিক, সুশীল সমাজ, ধর্মীয় নেতৃবৃন্দ ও সম্মানিত নাগরিকবৃন্দের সকলের সহযোগিতা কামনা করেছেন। ইতোমধ্যেই জেলা পুলিশ, মুন্সীগঞ্জ জেলার সকল সদস্য স্বতঃস্ফূর্তভাবে সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।শুভেচ্ছাক্ষণে উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), সুমন দেব,  অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্মোঃ), আদিবুল ইসলাম,  অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি),ইয়াসিনা ফেরদৌস,  জনাব মোঃ মিনহাজ-উল-ইসলাম,  অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সীগঞ্জ সার্কেল),সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল),রাসেদুল ইসলাম,  ডিআই-১  মোহাম্মদ হেলাল উদ্দিন, কোর্ট পুলিশ পরিদর্শক  জামাল উদ্দিন, সকল অফিসার ইনচার্জগণ ও আরআই, পুলিশ লাইন্স, মুন্সীগঞ্জসহ জেলা পুলিশ, মুন্সীগঞ্জের অন্যান্য সকল পদমর্যাদার অফিসার-ফোর্সগণ।

 এর আগে গত ২৪শে আগষ্ট  বুধবার মুন্সীগঞ্জ পুলিশ লাইন্সে মুন্সীগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার  আব্দুল মোমেন পিপিএম ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) সভানেত্রী নুসরাত লায়লার বদলীজনিত কারনে মুন্সীগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

এসময় মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান  আলহ্বাজ মহিউদ্দিন, মুন্সীগঞ্জ-৩ আসনের মাননীয় সংসদ সদস্য  এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক কাজী নাহিদ রসূল, বিজ্ঞ চীপ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট  রোকেয়া রহমান, সঞ্চালনায় ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার,  সুমন দেব (প্রশাসন ও অর্থ), সুশীল সমাজের ব্যক্তিবর্গ সহ মুন্সীগঞ্জ জেলার সর্বস্তরের পুলিশ অফিসার ও ফোর্স বৃন্দ উপস্থিত ছিলেন।

 বিদায়ী পুলিশ সুপার বর্তমানে ডিএমপি, ঢাকায় উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি হয়েছেন।

  • নিউজ ভিউ 1548